গ্লোয়িং স্কিন পেতে মাখুন আপেলের ফেস প্যাক

0
28

খাস ডেস্ক: প্যাচপ্যাচে গরম হোক বা রুক্ষ শীত। যে কোনও সময়ই ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। আর ফল যেমন আমাদের শরীরের জন্য উপকারী, তেমনই ত্বকের স্বাস্থ্য ভালো রাখতেও উপকারী ফ্রুট প্যাক। তৈলাক্ত, শুষ্ক, মিশ্র বা সংবেনশীল, সব রকম ত্বকের জন্যই রয়েছে বিভিন্ন ফ্রুট প্যাক।

আর ফলের মধ্যে আপেল কিন্তু দারুণ কার্যকরী। আপেলের মতো গাল, চকচকে ত্বক পেতে কেবল খেলেই হবেন না, মাখতেও হবে। আপেল দিয়ে তৈরি ফেস প্যাক মুহূর্তেই করবে বাজিমাত। আবার বর্ষাকালে ত্বকে নানা রকম সমস্যা দেখা যায়।

- Advertisement -

আরও পড়ুন: শুষ্ক-রুক্ষ ত্বকে ঔজ্জ্বল্য ফেরাতে ব্যবহার করুন কুমড়োর ফেস মাস্ক

বিশেষ করে ভ্যাপসা গরম এবং অত্যাধিক আর্দ্রতায় অনেকের ত্বকই জৌলুস হারিয়ে ফেলে। চেহারায় ক্লান্ত ভাব আসে। অ্যাকনে, র‌্যাশ, ফুশকুড়ির মতন সমস্যা বেড়ে যায়। তাই মাঝেমাঝে ঘরোয়া ফেসপ্যাক ব্যবহার করা আবশ্যিক হয়ে পড়ে। 

ত্বকের কালচে ভাব, ব্রণ, অ্যাকনে, রুক্ষতা, নির্জীবতা সবকিছুকে দূরে হটিয়ে দেবে। আগের মতন জেল্লা ফিরে পেতে চাইলে আপেলকে ফেস প্যাক হিসাবে ব্যবহার করুন।

তাহলে দেখে নিন-

আরও পড়ুনএই ফেসপ্যাকেই ফিরবে মুখের জেল্লাভাব

পদ্ধতি- প্রথমে একটি বাটিতে আপেল পিউরি, টক দই, লেবুর রস দিয়ে মিশিয়ে নিন। এবার প্রথমে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এরপর মুখে ফেসপ্যাকটি মেখে নিন। কিছুক্ষণ রেখে ভেজা তোয়ালে দিয়ে মুছে নিন। আপনি চাইলে লেবু নাও যোগ করতে পারেন।