কারাগারে উপন্যাস লিখেছিলেন কুণাল, প্রকাশ করলেন অভিষেক  

0
62
Kunal Ghosh

কলকাতা : মানুষের জীবন অনেকটা নদীর মতো, কখন উচ্চগতি, কখন নিম্নগতি। এই কথাটা যে কতটা সত্যি তা বেশ কয়েকজন মানুষের জীবন দেখলে বোঝা যায়, সাম্প্রতিক উদাহরণ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। কারাগারে থাকার সময় যে উপন্যাস রচনা করেছিলেন, এবার সেই উপন্যাস সমগ্র প্রকাশ করলেন শনিবার। তাও আবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে এই বই প্রকাশ করালেন তৃণমূলের সাংবাদিক মুখপাত্র। 

আরও পড়ুন : খিদিরপুরে বেহাল রাস্তায় দুর্ঘটনা, মৃত কাউন্সিলর পুত্র 

- Advertisement -

ঘটনাচক্রে শনিবারই কুণালের উপর থেকে উঠে গিয়েছে দলের সেন্সর, ফলত কুণাল ঘোষ (Kunal Ghosh) ছিলেন অন্য মেজাজে। সন্ধ্যায় অভিষেক বই প্রকাশ করেন এবং সেখানেই কুণালকে কেক খাওয়াতে দেখা যায় অভিষেককে। সেই সময় অভিষেকের পাশেই দাঁড়িয়েছিলেন শিক্ষামন্ত্রী তথা লেখক ব্রাত্য বসু। সবকিছু দেখে অনেকেই বলছেন, যখন পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল জেলে, তখন একের পর এক ভূমিকায় ধরা দিচ্ছেন কুণাল ঘোষ। সামাজিক মাধ্যমে নেটিজেনরা মজা করে এও লিখেছেন, ‘কারওর পৌষ মাস, কারওর সর্বনাশ।’ কুণাল ঘোষের এই প্রথম উপন্যাস সমগ্রতে পাঁচটি উপন্যাস রয়েছে, এর মধ্যে তিনটি কুণাল ঘোষ জেলে থাকাকালীন সময়ে লিখেছিলেন। 

আরও পড়ুন : আরও বিপুল সম্পত্তির হদিস মিলল পার্থ ঘনিষ্ঠ প্রসন্ন রায়ের 

কুণাল ঘোষ নিজেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দিয়ে কেন বই প্রকাশ করালেন তার ব্যাখ্যা দিয়েছেন সামাজিক মাধ্যমে। কুণাল ঘোষ লিখেছেন, “রাজনীতির বাইরে অভিষেকের পড়ার অভ্যেস দারুণ। আমাকে লেখালিখি চালিয়ে যেতেও দারুণ উৎসাহিত করে, বলে লেখা চালিয়ে যাওয়া কঠিন চলতে থাকুক। দিন কয়েক আগেই গায়কের ভূমিকায় দেখা গিয়েছিল কুণাল ঘোষকে, এবার চর্চায় কুণালের উপন্যাস সমগ্র।