Sharmila Tagore: মধ্যরাতে পরিবারের সঙ্গে বার্থ ডে সেলিব্রেশন, দেখুন ছবি

0
26

বিনোদন ডেস্ক: ৭৮ বছরে পা দিলেন কিংবদন্তি তারকা শর্মিলা ঠাকুর। সত্যজিৎ রায়ের কালজয়ী সৃষ্টি ‘অপুর সংসার’ ছবি দিয়ে প্রথম অভিনয়ে আসেন ঠাকুর বাড়ির মেয়ে। তখন মেয়েদের অভিনয়ে আসা ভালো চোখে দেখত না সমাজ। শর্মিলা’র বয়স তখন সবে ১৪। ‘অপর্ণা’র পটলচেরা চোখের মায়ায় জড়িয়ে পড়েছিল সারা বাংলা। তারপর থেকে আর অভিনেত্রীকে ফিরে তাকাতে হয়নি।

- Advertisement -

দীর্ঘ কেরিয়ার জীবনে একাধিক জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন ফিল্ম ইন্ডাস্ট্রি’কে। প্রথা ভেঙে বিকিনি পোশাকে ফটোশ্যুট করেছিলেন। আরাধনা, অমর প্রেম, সফর, দাগ, মালিক, কাশ্মীর কি কলি তাঁর উল্লেখযোগ্য ছবির মধ্যে অন্যতম।

আজ তারকার ৭৮ তম জন্মদিন। জন্মদিন উদজাপনে পরিবারের সঙ্গে জয়সালমীতে পাড়ি দিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের ভাইঝি। ছেলে-মেয়ে, পুত্রবধূ-জামাই নাতি- নাতনি’দের নিয়ে ৭৮ তম জন্মদিন পালন করলেন শর্মিলা। মধ্যরাত থেকেই শুরু হল সেলিব্রেশন, কেক কেটে পরিবারের সকল সদস্যদের সঙ্গে নিয়ে ছবিও তুললেন অভিনেত্রী। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি এখন ভাইরাল।

পতৌদি নবাব বিখ্যাত ক্রিকেটার মনসুর আলি খানের সঙ্গে প্রেমে পড়েন অভিনেত্রী। বিয়ের আগে ইসলাম ধর্ম গ্রহন করেন। নাম বদলে শর্মিলা ঠাকুর থেকে আয়েশা সুলতান হয়ে যান অভিনেত্রী।