Joka IIM-এ করোনার থাবা, সংক্রমিত একই বর্ষের ২৮ পড়ুয়া

0
110

খাস ডেস্ক: রাজ্যে করোনা সংক্রমণ অনেকটাই কমে এসেছে। আতঙ্ক কমিয়ে ক্রমশই স্বাভাবিকের হচ্ছে পরিস্থিতি। কিন্তু এর মধ্যে ফের উদ্বেগ বাড়াল জোকা আইআইএম-এর (Joka IIM) করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুন: Viral News: পায়ের উপর পা তুলে বসে থাকত, রাগে স্বামীকে কেটে মাংস রান্না করলেন স্ত্রী

জানা গিয়েছে, জোকার এই শিক্ষা প্রতিষ্ঠানে করোনা আক্রান্ত হয়েছে একই বর্ষের ২৮ জন পড়ুয়া। আইসোলেশনে রাখা হয়েছে ৫৮ জনকে। সংক্রমিতের সংখ্যা বাড়তেই সতর্ক হয়েছে কলকাতা পুরসভা। তাদের আগামী দশ দিনে প্রায় তিন বার করে করোনার নমুনা পরীক্ষা করা হবে বলে সূত্রে খবর। ইতিমধ্যেই জোকা এলাকায় নজরদারি শুরু করেছে পুরসভা কর্মীরা। পাশাপাশি, জোকা ম্যানেজমেন্টের কোনও পড়ুয়া যাতে বাইরে না যায় তা নিয়েও নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশ অমান্য করলে গোটা এলাকাকে কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে। IIM কর্তৃপক্ষ সূত্রে খবর, সম্পূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান নিয়মিত স্যানিটাইজ করা হচ্ছে। বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরও পড়ুন: পাকিস্তানে বরং পরমাণু বোমা ফেলা হোক, চাঞ্চল্যকর দাবি ইমরান খানের

পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ অনেকটাই নীচে। তবে ইতিমধ্যেই করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কা দেখা দিয়েছে। তাই আগাম সতর্ক থাকতে প্রস্তুতি শুরু করেছে রাজ্য সরকার। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের জেলা আধিকারিক ও ডাক্তারদের নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন।