বিপ্লব দেবের পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যেই ঘোষণা হল ত্রিপুরার নয়া মুখ্যমন্ত্রীর নাম

0
84

খাস ডেস্ক: শনিবার আচমকা মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তাঁর পদত্যাগের কয়েক ঘণ্টার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা হল ত্রিপুরায়। মানিক সাহা এবার থেকে এই রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন: Joka IIM-এ করোনার থাবা, সংক্রমিত একই বর্ষের ২৮ পড়ুয়া

মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে প্রথম থেকেই এগিয়ে ছিলেনরাজ্য বিজেপির সভাপতি তথা রাজ্যসভার সাংসদ মানিক সাহা। এছাড়াও, এই দৌড়ে ছিলেন ত্রিপুরার সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, বিধায়ক দেববর্মা সহ প্রমুখরা। যদিও নতুন মুখ্যমন্ত্রী সকলকে পিছনে ফেলে দিয়েছেন। এদিনই ত্রিপুরায় যান কেন্দ্রীয় মন্ত্রী ভুপেন্দ্র যাদব এবং বিনোদ তাওরে। এনারা প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত। শনিবার তাঁদের বৈঠকের পরই মানিক সাহার নাম মুখ্যমন্ত্রী হিসেবে উঠে আসে।

আরও পড়ুন: ভিন রাজ্যে অস্বস্তিতে কুনাল, আদালতে চার্জশিট পেশ করল পুলিশ

প্রসঙ্গত, বিধানসভা নির্বাচনের মাত্র দশ মাস বাকি থাকতেই ইস্তফা দিয়েছেন বিপ্লব কুমার দেব। ত্রিপুরার রাজ্যপালের কাছে একলাইনের ইস্তফাপত্র পেশ করেছেন তিনি। তাই মুখ্যমন্ত্রী পদে থেকে সরে আসার কারণ এখনও স্পষ্ট নয়।

সূত্রের খবর, মানিক সাহাকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে মেনে নিতে পারছেন না দলের একাংশ। এদিন নাম ঘোষণার পরই মন্ত্রী ও বিধায়করা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। তাঁদের দাবি, বিপ্লব দেবই ছিলেন ত্রিপুরার শ্রেষ্ঠ মুখ্যমন্ত্রী।