Srijit Srijato: “আর কত নীচে নামবে” সৃজিতকে বললেন শ্রীজাত

0
59

পূর্বাশা দাস: একজন জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক। আর একজনের সদ্য পরিচালনায় হাতেখড়ি হতে চলেছে। দুজনেই অভিন্নহৃদয় বন্ধু। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং কবি শ্রীজাত শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের বন্ধুত্বের রসায়ন চেনা পরিসরের বাইরে সামাজিক মাধ্যমের পাতাতেও ফুটে ওঠে। সদ্য শ্রীজাত বন্দ্যোপাধ্যায় সৃজিতকে উদ্দেশ্য করে লেখেন, “আর কত নীচে নামবে?” তবে কী এবার সৃজিত এবং শ্রীজাতর বন্ধুত্বের ইতি ঘটতে চলেছে?

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ:

না। এই অবধি পড়ে কোনও সিদ্ধান্তে পৌঁছলে অবশ্যই তা ভুল হবে। সৃজিত মুখোপাধ্যায় এবং শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের মধ্যে একেবারেই কোনও বিরোধ নেই। পুরো ব্যাপারটাই মজার ছলে ঘটেছে। এবং তার নেপথ্যে রয়েছেন প্রযোজক রানা সরকারের একটি ফেসবুক পোস্ট। সেখানেই শ্রীজাত বন্দ্যোপাধ্যায় সৃজিতকে (Srijit Srijato) উদ্দেশ্য করে লেখেন, “আর কত নীচে নামবে?”

সিনেমার জন্য গান লিখেছেন শ্রীজাত। কবিতার পাশাপাশি তাঁকে দেখা গেছে বন্ধু সৃজিত মুখোপাধ্যায়ের ‘জুলফিকার’ সিনেমায় অভিনয় করতেও। এবার কবি-গীতিকার শ্রীজাত বসতে চলেছেন পরিচালকের চেয়ারে। শীঘ্রই নিজের লেখা রম-কম ‘মানবজমিন’ নিয়ে পরিচালনায় অভিষেক হবে শ্রীজাতর।

শ্রীজাত বন্দ্যোপাধ্যায় প্রথম ছবি ‘মানবজমি’ন প্রযোজনা করছেন রানা সরকার। বেশ কয়েকদিন আগে প্রযোজক রানা সরকার সামাজিক মাধ্যমে একটি পোষ্টের মাধ্যমে কবির পরিচালনায় পরিচালকের অভিনয় করার খবর সামনে এনেছিলেন। এর আগে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘জুলফিকার’ ছবিতে অভিনয় করেছিলেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। এবার ঘটতে চলেছে উলটপুরাণ। ‘মানবজমিন’এ ক্যামেরার পেছনে থাকবেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এবং ক্যামেরার সামনে সৃজিত মুখোপাধ্যায়। এ প্রসঙ্গে প্রযোজক রানা সরকার সেই সময় মজার ছলে লিখেছিলেন, “তাহলে কী এবার জুলফিকারের বদলা নেবেন কবি?”

আরও পড়ুন: Sreelekha Mitra Exclusive শিল্পীরা বিকিয়ে গেছেন: শ্রীলেখা মিত্র

বেশ কয়েক দিন গড়িয়ে যাওয়ার পর আবারও মূল আলোচনার কেন্দ্রবিন্দু প্রযোজক রানা সরকারের একটি ফেসবুক পোস্ট। সেখানে রানা সরকার লেখেন, “শ্রীজাতর সিনেমা থেকে ব্যাক আউট করার হুমকি দিলেন ইন্ডাস্ট্রির ফার্স্ট বয়… তফাৎ শুধু রঙ ধরায়?”

এই পোষ্টের কমেন্ট বক্সে অজস্র কমেন্ট জমা হয়েছে। কমেন্ট করেছেন পরিচালক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায় সকলেই। শ্রীজাত লেখেন, “নিজের ভালো সৃজিতেও বোঝে।” শ্রীজাতকে উদ্দেশ্য করে পাল্টা সৃজিত লেখেন, “আমার কন্ট্রাক্ট এখনও ফাইনালাইড হয়নি। ম্যানেজার আর উকিলেরা যে ক্লজ বলেছিল ঢোকানো হয়নি। সিঙ্গেল ডোর মেকআপ ভ্যান, রোলস রয়েস পিকআপ কিছু ব্যবস্থা হয়নি। এভাবে কাজ করা যায় না।” পাল্টা শ্রীজাত লেখেন, “সৃজিত মুখোপাধ্যায় (Srijit Srijato) এস. আর. কে’র কমেন্ট টুকছো আজকাল? আর কত নীচে নামবে?” যদিও পুরো ব্যাপারটাই মজার ছলে ঘটেছে। কবি গীতিকার শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের প্রথম ছবিতে অভিনয় করবেন পতি পত্নী দূর্বা বন্দ্যোপাধ্যায়। ‘মানবজমিন’ ছবি দিয়েই শ্রীজাত জায়া দূর্বার বড় পর্দায় অভিনয় যাত্রা শুরু হচ্ছে।