রাজ্যে নতুন করে সুস্থের সংখ্যা বাড়লো ১৫৫৮৭ জন

0
113
hygiene practices to ensure children and their families know how to protect themselves and how to seek assistance

খাস খবর ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে যখন ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র দিল্লির মত রাজ্যগুলির তখনো পশ্চিমবঙ্গে করোনার ততটা প্রভাব পড়েনি। হঠাৎই কয়েক দিনের মধ্যে রেকর্ড হারে বাড়তে শুরু করলো সংক্রমণ। শুধু সংক্রমণই যে বেড়েছে তেমনটা নয় ঘাটতি পড়েছে ওষুধের এবং চিকিৎসার জরুরি সামগ্রীর। এক নগরী কয়েকদিন ধরেই বেড়েই চলেছে আক্রান্তের সংখ্যা। তবে এরই মাঝে মিললো কিছুটা স্বস্তির খবর।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭১৫ জন। ফলে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লক্ষ ৬৩ হাজার ৩৯৩ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৯২ জনের। এরপরে মৃত্যুসংখ্যা হয়ে দাঁড়ালো ১১ হাজার ৫৩৯।

- Advertisement -

২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৮৭ জন। সুস্থতার হার ৮৪.৯৪%। রাজ্যে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ লক্ষ ৩৩ হাজার ৩৫৯ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইন‌ সেন্টারে রয়েছেন, ৪৫ হাজার ৯৪২ জন।

বর্তমানে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১৮ হাজার ৪৯৫। গত ২৪ ঘন্টায় ৫৬ হাজার ২০৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে যার ফলে মোট নমুনা পরীক্ষা করার সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ কোটি ৫ লক্ষ ৪৫ হাজার ৫৯।