KK-র মৃত্যুর কারণ নিয়ে বিস্ফোরক চিকিৎসক কুণাল সরকার

0
515

কলকাতা: যে মানুষটা গানের জগতে সকলকে মাতিয়ে রেখেছিলেন তিনি যে কিছুক্ষণ পর আর থাকবেন না তা কেউও ভাবেনই। জীবনের শেষ দিন পর্যন্ত গানেই সকলকে মুগ্ধ করে রেখেছিলেন বলিউডের বিখ্যাত সঙ্গীতশিল্পী KK। মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চে উল্টোডাঙার গুরুদাস মহাবিদ্যালয়ের গানের অনুষ্ঠান করছিলেন তিনি৷ শুরু থেকেই অসুস্থতা বোধ। তারপর সময়ের আগেই ফিরেছিলেন হোটেলে। আর তারপর সব শেষ। প্রায়ত হয়েছেন বিখ্যাত সঙ্গীতশিল্পী KK, এই খবর বিনা মেঘে বজ্রপাতই নেমে এসেছিল । হার্ট  অ্যাটাক বলা হলেও কেকের মৃত্যুর পর উঠেছে একাধিক প্রশ্ন। যা নিয়েই এবার মুখ খুলেছেন বিশিষ্ট কার্ডিওলজিস্ট ডঃ কুণাল সরকার।

ডঃ কুণাল সরকার ফেসবুক পোস্টে মঙ্গলবারের কথা উল্লেখ করে লিখেছেন, “বেদনা আর লজ্জার সন্ধ্যা” যতটা দুঃখ, ততটাই লজ্জা। কেকে ছবি দিয়ে লিখেছেন মঙ্গলারের নজরুল মঞ্চের বেশ কয়েকটি অবস্থার কথা। লিখেছেন, “বেসামাল ভিড়, এসি বেহাল-ভীষণ গরম, মুখের উপরFire Extinguisher  Spray করা। ২ ঘণ্টার উপর সময় নষ্ট করে শেষ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া।” তারপরেই মরমাহত হয়ে প্রয়াত কেকের উদ্দেশ্যে লিখেছেন, “আমাদের ক্ষমা কর।” বলা ভাল ইতিমধ্যেই কলকাতায় এসে কেকের মৃত্যু নিয়ে উঠে গিয়েছে একাধিক প্রশ্ন। কেন হলে আসন সংখ্যার দ্বিগুনের বেশি জনতাকে প্রবেশ করতে দেওয়া হল, মঞ্চে কেন এই অব্যবস্থা, কেনই বা গায়ক অসুস্থ হওয়ার পর তাঁকে হাসপাতালে না নিয়ে গিয়ে নিয়ে যাওয়া হয় হোটেলে। হোটেলে নিয়ে যাওয়া হলেও পাঁচতারা হোটেলে কেনই বা ছিল না প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা। জমছে একাধিক প্রশ্নের ভিড়। উত্তর খুঁজছেন সকলেই।

প্রসঙ্গত, গায়কের মৃত্যু তদন্তে উঠে আসছে একাধিক জল্পনা। কেউ বলছেন হার্ট অ্যাটাক, হোটেলের সিঁড়িতে পড়ে গিয়েছিলেন, বমি করেছিলেন, সংজ্ঞা হারিয়ে ফেলে ছিলেন আবার কেউ বলছেন গায়কের মুখে মাথায় আঘাতের চিহ্ন দেখা গিয়েছিল। বুধবার এসএসকেএম হাসপাতালে ময়নাতদন্তের জন্য গায়কের দেহ পাঠানো হয়েছে ৷ আজ সকালে কলকাতায় এসে পৌঁছেছে প্রয়াত সংগীতশিল্পীর স্ত্রী ও পুত্র সহ পরিবারের বাকি সদস্যরা। সঙ্গীতশিল্পীর মৃত্যুর কারণ খতিয়ে দেখছে পুলিশ। এই মর্মান্তিক ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।