Blue Tick রাখার জন্য Twitter-কে টাকা দিতে হবে ব্যবহারকারীদের: সূত্র

0
25
Twitter

খাস ডেস্ক: গত সপ্তাহে ৪৪ বিলিয়ন ডলারের ডিল সম্পন্ন করে টুইটারকে (Twitter) নিজের হাতে নিয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পরেই সিইও, সিএফও সহ গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত একাধিক কর্মীকে কোম্পানি থেকে বরখাস্ত করেছেন তিনি। সেইসঙ্গে কর্মী ছাঁটাই করতে ম্যানেজারদের একটি লিস্ট বানানোর নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন- সর্দার বল্লভভাই পাটেলের জন্মদিনে বিশেষ কর্মসূচির নেতৃত্বে Dilip Ghosh

- Advertisement -

টুইটার কিনে নেওয়ার পরেই কোম্পানি এবং সোশ্যাল সাইটটির ভোল পাল্টে ফেলার কাজ শুরু করে দিয়েছেন মাস্ক। একদিকে যখন তিনি বলেছেন, টুইটারের নিয়মকানুন শিথিল করা হবে। সেইসঙ্গে কালো তালিকাভুক্ত ব্যবহারকারীদের অ্যাকাউন্ট পুনরুদ্ধারের সম্ভাবনাও দেখা গিয়েছে। এবার টুইটার অ্যাকাউন্ট ভেরিফাই করার জন্য ব্যবহারকারীদের সম্ভবত গুনতে হবে পয়সা। রবিবার টুইট করে এমনটাই ইঙ্গিত দিয়েছেন ইলন মাস্ক।

আরও পড়ুন- যাই হয়ে যাক, কাপ জিতবে ভারত-ই, দক্ষিণ আফ্রিকার কাছে হার দিচ্ছে সে ইঙ্গিত-ই

তিনি বলেন, “সম্পূর্ণ ভেরিফিকেশন প্রণালিটির পরিবর্তন করা হয়েছে। যদিও এই বিষয়ে কোনও বিস্তারিত তথ্য দেননি তিনি। তবে এই বিষয়ের সঙ্গে সম্পৃক্ত দুই ব্যক্তি জানিয়েছেন, অ্যাকাউন্ট ভেরিফাই করে নীল টিকটি নামের পাশে রাখতে হলে পয়সা দিতে হবে সংস্থাটিকে। সূত্রের খবর, ভেরিফায়েড ব্যাচটি রাখার জন্য ব্যবহারকারীদের প্রতি মাসে ৪.৯৯ ডলারের বিনিময়ে টুইটারের (Twitter) সাবস্ক্রিপশন কিনতে হবে।