Elephants Died: সন্তান প্রসব করা হল না, ট্রেনের ধাক্কায় মৃত্যু গর্ভবতীর

আসলে কি ঘটনা ঘটেছিল সেটা জানার জন্য তদন্ত চলছে ব্লেই জানিয়েছে পুলিশ। বিস্তারিত তদন্তের জন্য চালকদের বক্তব্য রেকর্ড করেছে পুলিশ।Elephants Died: বেদনাদায়ক, ট্রেনের ধাক্কায় মৃত্যু এক গর্ভবতী হাতি সহ দুই দাঁতাল

0
119

চেন্নাই: ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু ভারতে নতুন কিছু ঘটনা নয়। ভুলবসত ট্রেনের লাইনের সামনে এসে যাওয়ায় ট্রেনে কাটা পরে হাতির মৃত্যুর খবর হামেশাই শোনা যায়। আবারও ঠিক তেমনি একটি ঘটনা ঘটেছে তামিলনাড়ুতে। তামিলনাড়ুর কোয়েম্বাটুরের নাভাক্কারাইয়ের কাছে রেলের ট্র্যাক অতিক্রম করার সময় একটি গর্ভবতী হাতি সহ তিনটি হাতি ট্রেনের ধাক্কায় মারা গিয়েছে।

জানা গিয়েছে, ট্রেনটি চেন্নাই থেকে ম্যাঙ্গালুরু যাওয়ার পথে পালাক্কাদ রেলওয়ে ডিভিশনে তিনটি হাতিকে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলেই তিনটি হাতির মৃত্যু হয়। বনদফতর সূত্রে জানানো হয়েছে, তিনটি হাতির মধ্যে দুটি ছিল ম্যাগনা (টাস্কবিহীন পুরুষ) পুরুষ হাতি এবং একটি মহিলা। তিনিটি হাতিরই ময়নাতদন্ত হয়। বেদনাদায়ক এটাই যে মহিলা হাতিটি গর্ভবতী ছিল। ট্রেন চালক জুবায়ের এবং মুগিলকে রেলওয়ে পুলিশ আটক করেছে।

আরও পড়ুন- Tripura Municipal Election: ত্রিপুরায় গেরুয়া ঝড়, শুভেন্দুর খাসতালুকে মিষ্টি বিলি করল তৃণমূল, জানেন কেন

আসলে কি ঘটনা ঘটেছিল সেটা জানার জন্য তদন্ত চলছে ব্লেই জানিয়েছে পুলিশ। বিস্তারিত তদন্তের জন্য চালকদের বক্তব্য রেকর্ড করেছে পুলিশ। আসলে কি ঘটনা ঘটেছিল সেটা জানার জন্য তদন্ত চলছে ব্লেই জানিয়েছে পুলিশ। বিস্তারিত তদন্তের জন্য চালকদের বক্তব্য রেকর্ড করেছে পুলিশ। আধিকারিকরা আরও জানিয়েছেন যে ট্রেনগুলিকে বনের সীমায় বিশেষ করে হাতিরা যে জায়গায় থাকে সেই স্থান অতিক্রম করার সময় একটি নির্দিষ্ট গতি অনুসরণ করতে হবে। একিসঙ্গে চালকদের সতর্ক করে জানানো হয়েছে যদি দুর্ঘটনার পর প্রমাণিত হয় যে চালকরা সেই গতি অতিক্রম করছে না তাহলে তাঁদের বন্যপ্রাণী সুরক্ষা আইনের অধীনে মামলা করা হবে।