বেতন হিসেবে সোনা অফার করছে এই সংস্থা, রয়েছে বিশেষ কারণ

0
97

স্পোর্টস ডেস্ক: গোটা বিশ্বের সমস্ত কর্মরত মানুষ তাদের কাজ সম্পূর্ণ করার জন্য কঠোর পরিশ্রম করছে। অনেক সময় এমন হয় যে কোনও মালিক বা তার কোম্পানি ও কর্মচারীরা তাদের ভালো কাজের আলোচনায় উঠে আসে। তবে ইংল্যান্ডের একটি কোম্পানি নিয়ে সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে, কারণ তাদের কর্মীদের বেতনের বদলে সোনা দেওয়া হচ্ছে। অফিসের কর্মীদের বর্তমান ও ভবিষ্যতের কথা মাথায় রেখে এই কোম্পানি তাদের বেতনের বদলে সোনা দিচ্ছে।

বর্তমানে এই নীতি বিচারাধীন রয়েছে এবং কোম্পানির সিনিয়র পদে উপস্থিত ২০ জনকে এই সুবিধা দেওয়া হয়েছে। কিন্তু এই ব্যবস্থায় যদি কর্মচারীদের সুবিধা হয়, তাহলে কোম্পানি তা বিবেচনা করে দেখবে। সংস্থাটি তাদের বিবৃতিতে বলেছে যে, শুধুমাত্র তাদের কর্মীদের আর্থিক সঙ্কফ থেকে বাঁচাতে সোনা দেওয়ার নীতি বিবেচনা করা হয়েছে। তবে কোনও কর্মচারী শুধু নগদ বেতন নিতে চাইলে তাকে তা দেওয়া হবে।

আরও পড়ুন: Women’s T20 Challenge : ফের টাইটেল স্পনসরে বেটিং সংস্থা

কর্মচারীদের দেওয়া বেতনের মূল্য যাতে ভবিষ্যতে আরও বাড়তে পারে সেই জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই বিষয়ে কোম্পানির পক্ষ থেকে আলোচনা করা হয়েছে। কোম্পানির এই পদক্ষেপে কর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অর্থনৈতিক সঙ্কট মোকাবিলায় এটি একটি ভালো পদক্ষেপ হিসেবে অভিহিত করছেন অর্থনৈতিক বিশেষজ্ঞরাও। বর্তমানে এই উদ্যোগকে স্থায়ী করার কথা ভাবছে ওই কোম্পানি।