মোদীকে স্বাগত জানাতে টোকিওতেও উঠল “ভারত মাতা কি জয়” স্লোগান 

0
57

টোকিও : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যিনি টোকিওতে দু’দিনের সফরে রয়েছেন, সোমবার ভারতীয় প্রবাসীরা হোটেল নিউ ওটানিতে তাঁকে একটি স্বাগত জানিয়েছেন যেখানে তিনি তাঁর সফরের সময় থাকবেন।

আরও পড়ুন : মাদ্রাসা তুলে দেওয়ার পক্ষে সওয়াল করলেন অসমের মুখ্যমন্ত্রী 

“হর হর মোদী”, “মোদী মোদী”, “বন্দে মাতরম” এবং “ভারত মাতা কি জয়” স্লোগান হোটেলে প্রতিধ্বনিত হয়েছিল যখন ভারতীয় প্রবাসীরা উল্লাস প্রকাশ করেছিল এবং প্রধানমন্ত্রীকে দেখে তাদের পতাকা নেড়েছিল। প্রধানমন্ত্রীর আগমনে অনেক শিশু তাদের বাবা-মা সহ হোটেলে উপস্থিত ছিল, হাত নেড়ে শুভেচ্ছা জানায়। বিভিন্ন ভাষায় লেখা ‘স্বাগত’ লেখা প্ল্যাকার্ড হাতে শিশুদের দেখা গিয়েছে। প্রধানমন্ত্রী সেখানে উপস্থিত এক শিশুর সঙ্গে মতবিনিময় করেন এবং তার জন্য একটি অটোগ্রাফ স্বাক্ষর করেন।

আরও পড়ুন : “ভারতের সবচেয়ে ব্যর্থ ও হতাশ নেতা” রাহুলকে কটাক্ষ শিবরাজের 

আজ সকালে, প্রধানমন্ত্রী মোদী জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদার আমন্ত্রণে কোয়াড সামিটে অংশ নিতে টোকিও পৌঁছেছেন। টোকিওতে অবতরণের পরে, প্রধানমন্ত্রী টুইট করেছেন, “টোকিওতে  এই সফরে কোয়াড সামিট, সহকর্মী কোয়াড নেতাদের সঙ্গে দেখা, জাপানি ব্যবসায়ী নেতাদের সঙ্গে এবং প্রাণবন্ত ভারতীয় প্রবাসীদের সঙ্গে আলাপ-আলোচনা সহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নেব।” জাপান সফরের আগে, প্রধানমন্ত্রী মোদী রবিবার বলেছিলেন যে কোয়াড সম্মেলনের সময়, নেতারা আবারও পারস্পরিক স্বার্থের বিভিন্ন উদ্যোগ এবং বিষয় নিয়ে আলোচনা করার সুযোগ পাবেন।