শপিং মলে ভয়ঙ্কর মিসাইল হামলা, ক্রমেই বাড়ছে নিহতের সংখ্যা

0
20

খাস খবর ডেস্ক: মধ্য ইউক্রেনের ক্রেমেনচুকে বিধ্বংসী মিসাইল হামলা চালিয়েছে রাশিয়ার সেনারা। ঘটনার নিন্দায় সরব গোটা বিশ্ব। এদিকে জানা যাচ্ছে, মিসাইল হামলার ফলে মলটি পুরোপুরি ধ্বংস গিয়েছে। আর ক্রমেই বাড়ছে নিহতের সংখ্যা।

আরও পড়ুন: ট্রাকের ভেতরে থরে থরে সাজানো মৃতদেহ, মানব পাচারের সন্দেহ

- Advertisement -

এখনও পর্যন্ত যা খবর, ১৬ জনের মৃত্যু ঘটেছে। এর আগে প্রাথমিকভাবে ১১ জনের নিহত হওয়ার ঘোষণা করা হয়েছিল। অন্যদিকে জানা যাচ্ছে, নিহতদের অধিকাংশই বেসামরিক নাগরিক। এছাড়া সার্বিকভাবে ৫৯ জন আহত হয়েছেন। তার মধ্যে ২৫ জনের অবস্থা রীতিমত আশঙ্কাজনক।

এদিকে এই ঘটনার তীব্র বিরোধিতা জানিয়েছে জি-৭ এর নেতারা। সোমবার রাতেই তাঁরা এ প্রসঙ্গে একটি যৌথ বিবৃতি দেন। সেখানে শপিং মলে হামলা চালানোর ঘটনাকে “বর্বরোচিত কাজ” বলে আখ্যা দেওয়া হয়েছে। পাশাপাশি নেতারা এ-ও বলেন, এ ঘটনার দায় রুশ রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনকেই নিতে হবে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

গোটা শপিং মলটি এ মুহূর্তে কার্যত একটি ধ্বংসস্তূপ। এর নিচে কেউ আটকা পড়েছেন কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন মনোবিদরা-ও‌। তাঁরা আহত এবং অন্যান্য প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলছেন। এদিকে ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি বলেন, “রাশিয়া যা করেছে, তা এক কথায়, সন্ত্রাসবাদী হামলা।”