২০০ জন আরোহীসহ বিমানকে রাশিয়ায় যেতে দিল না ঋণে জর্জরিত শ্রীলঙ্কা

0
75

খাস খবর ডেস্ক: গত বুধবার মস্কো থেকে কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছিল অ্যারোফ্লোট এয়ারবাস এ-৩৩০ মডেলের একটি যাত্রীবাহী বিমান। বৃহস্পতিবার এটির ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু ফেরা হল না। আদালতের নির্দেশে উড়ান দেওয়ার ঠিক আগেই বাতিল করা হয় বিমানটিকে।

আরও পড়ুন: সত্যিই ক্যান্সারে আক্রান্ত পুতিন, গত এপ্রিলে বিশেষ চিকিৎসা করিয়েছেন

- Advertisement -

সূত্রের খবর, ফিরতি পথে বিমানটিতে প্রায় ২০০ জন যাত্রী ছিলেন। ফলে, তাঁরা আটকা পড়ে গিয়েছেন। বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দর জানাচ্ছে, সকল আরোহী এবং ক্রু-কে নিকটবর্তী একটি হোটেলে নিয়ে যাওয়া হয়েছে।

যদিও হঠাৎ করে ওড়ার ঠিক পূর্ব মুহূর্তে-ই কেন উড়ানটিকে বাতিল করা হল, তা এখনও জানা যায়নি। তবে সংশ্লিষ্ট মহলের অনুমান, মস্কোর ওপর আন্তর্জাতিক নিষেধাজ্ঞা থাকার কারণেই হয়ত এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে সুবিশাল ঋণ এবং অর্থনৈতিক সংকটে জর্জরিত শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের এখন পশ্চিমা দুনিয়ার সহায়তা তীব্রভাবে প্রয়োজন। আর ইউক্রেন যুদ্ধের জেরে পশ্চিমা দুনিয়া এই মুহূর্তে রাশিয়ার সম্পূর্ণ উল্টো মেরুতে অবস্থান করছে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

উল্লেখ্য, যুদ্ধের জেরে আরোপিত হওয়া কঠোর নিষেধাজ্ঞার কারণে এর আগে মার্চ মাসে সমস্ত আন্তর্জাতিক উড়ান স্থগিত করতে বাধ্য হয়েছিল রাশিয়াভিত্তিক বিমান সংস্থা অ্যারোফ্লোট। কিন্তু পরের মাস থেকেই ফের মস্কো থেকে কলম্বো বিমান পরিষেবা চালু হয়ে যায়।