রাশিয়াকে বাধা দিলে ভয়াবহ পরিণতির জন্য প্রস্তুত থাকতে হবে বিশ্বকে: পুতিন

0
45

খাস খবর ডেস্ক: ভারতীয় সময় এদিন ভোরেই পূ্র্ব ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা করেন ভ্লাদিমির পুতিন। এরপরই বেঁধে গিয়েছে উভয় পক্ষের সংঘর্ষ। যা দেখে নিন্দায় মুখরিত গোটা বিশ্ব।

আরও পড়ুন: ইউক্রেনের সাইবার দুনিয়াতেও হামলা রাশিয়ার, বন্ধ একাধিক ওয়েবসাইট

- Advertisement -

ভ্লাদিমির পুতিন কিন্তু তাতে একেবারেই পিছু হঠছেন না। বরং বিশ্ববাসীকে কার্যত হুঁশিয়ারি দিয়ে রাখছেন রুশ রাষ্ট্রপতি। তিনি জানান, রাশিয়াকে যদি বাধা দেওয়া হয়, তাহলে এক ভয়াবহ পরিণতি জন্য তৈরী থাকতে হবে বিশ্বকে।

ডনবাসে’র দোনেৎস্ক এবং লুহানস্কে সামরিক অভিযানের ঘোষণা করার পরপরই এই হুমকি দেন রুশ রাষ্ট্রপ্রধান। পাশাপাশি এও তিনি জানিয়েছেন, এখনও ইউক্রেন হামলা করার কোনও অভিপ্রায় তাঁর দেশের নেই। “আমরা ইউক্রেন দখল-ও করব না, কারও ওপর হামলা-ও চালাব না”, বলেন পুতিন, “এ সামরিক অভিযানের মূল লক্ষ্য নিরস্ত্রীকরণ করা। কারণ, রাশিয়া তাতে নিরাপত্তার অভাব বোধ করছিল।”

আরও পড়ুন: “যুদ্ধ নিয়ে আমি বেশ উত্তেজিত”, রাশিয়ায় গিয়ে ন্যক্কারজনক দাবি পাক প্রধানমন্ত্রীর

মূলতঃ এই কারণেই পশ্চিমা শক্তিজোট তথা বিশ্বকে হুঁশিয়ারি দিয়ে রাখছেন পুতিন। বলেন, “এই সামরিক অভিযানে যত রক্তপাত হবে, তার জন্য ইউক্রেন সরকার দায়ী থাকবে।” এদিকে রুশ রাষ্ট্রপ্রধানের এই ঘোষণার পরপরই একের পর এক বিস্ফোরণে কেঁপে ওঠে ইউক্রেন। এমনকি একটি গণমাধ্যমের সম্প্রচারিত অনুষ্ঠানেও শোনা গিয়েছে বিস্ফোরণের আওয়াজ।