Kabul Blast: বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল, নিহত ৬, আহত ১১

0
42
Kabul Blast

খাস ডেস্ক : আরও একবার বিস্ফোরণে (Kabul Blast) কেঁপে উঠল আফগানিস্তান। জানা গিয়েছে, পর পর তিনটি বিস্ফোরণ (Kabul Blast) ঘটেছে পশ্চিম কাবুলের একটি হাই স্কুলে। ঘটনায় প্রাণ হারিয়েছেন ৬ জন, আহত ১১জন।

কাবুলের যে জায়গায় বিস্ফোরণটি (Kabul Blast) ঘটেছে, সেখানে শিয়া সম্প্রদায়ের মানুষ বসবাস করেন। আফগানিস্তানে চলা শিয়া-সুন্নি বিবাদের জেরে প্রায়শই বিভিন্ন সুন্নি জঙ্গিগোষ্ঠীর নিশানা হন শিয়া সম্প্রদায়ের মানুষ। কাবুলের কমান্ডারের মুখপাত্র খালিদ যাদ্রান বলেন, “তিনটি বিস্ফোরণের খবর পাওয়া যাচ্ছে। একটি স্কুলে বিস্ফোরণে হয়েছে। শিয়া সম্প্রদায়ের মানুষের নিহত হওয়ার খবর মিলেছে”। হাসপাতাল সূত্রে খবর, কমপক্ষে চার জন নিহত হয়েছেন। এছাড়াও ১৪ জন আহত হয়েছেন বিস্ফোরণে। এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি কোনও সন্ত্রাসবাদী সংগঠন।

আরও পড়ুন : স্বস্তির নিঃশ্বাস শাহবাজের, অবশেষে শপথ নিল পাকিস্তানের নয়া মন্ত্রীসভা

জানা গিয়েছে, বিস্ফোরণটি ঘটে যখন পড়ুয়ারা তাঁদের ক্লাসের থেকে বেরোচ্ছিল। সূত্রের খবর, কাবুলের দাশতে বারচি এলাকায় এক আত্মঘাতী জঙ্গি হামলা চালায়। কাবুলের আব্দুল রহিম শাহীদ স্কুলে বিস্ফোরণটি ঘটে। সেখানে সেই মুহূর্তে পড়ুয়াদের ভীড় লেগে ছিল। একজন শিক্ষক ভাগ্যের জোরে বেঁচে যান। প্রত্যক্ষদর্শীদের দাবি, পশ্চিম কাবুলের ওই বিস্ফোরণটি একটি গ্রেনেড হামলা থেকে হয়েছে।

অন্যদিকে, তালিবানের মতে, অগস্টে ক্ষমতায় আসার পর থেকে তারা দেশটিকে সুরক্ষিত করেছে। যদিও আন্তর্জাতিক আধিকারিক ও বিশ্লেষকদের মতে, এখনও সন্ত্রাসবাদের পুনরুত্থানের ঝুঁকি রয়েছে। সেখানে বিভিন্ন হামলার জন্য Islamic State জঙ্গিগোষ্ঠী দায় স্বীকার করেছে।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ