মারাত্মক অভিযোগ, আড়ি পাতা হয়েছে প্রধানমন্ত্রীর মোবাইল ফোনে

0
41

খাস খবর ডেস্ক: আজকের দিনে পেগাসাস ম্যালওয়্যারের মাধ্যমে কারও ফোনে আড়ি পাতা কোনও ব্যাপারই না। কিন্তু তাই বলে খোদ দেশের প্রধানমন্ত্রীর ফোনেই নজরদারি চালানো হয়, তখন দেশের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য। সম্প্রতি স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেজের ফোন ট্যাপ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

মঙ্গলবার স্থানীয় সময় সকাল নাগাদ এই অভিযোগ করেন স্পেনের প্রেসিডেন্সি মন্ত্রী। যিনি আরও জানান, কেবল প্রধানমন্ত্রীর ফোনেই নয়। আড়ি পাতা হচ্ছে প্রতিরক্ষামন্ত্রী মার্গারিটা রোবেলসের ফোনে-ও। ২০২১ সালের মে মাসের মাঝামাঝি সময়ে প্রধানমন্ত্রী সাঞ্চেজের ফোনে ইজরায়েলি প্রতিষ্ঠান NSO নির্মীত পেগাসাস স্পাইওয়্যারটি ঢোকানো হয়েছে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে প্রতিরক্ষামন্ত্রীর ফোনে আড়িপাতা শুরু হয় ঠিক পরের মাস অর্থাৎ জুন থেকে। স্পেনের কর্তৃপক্ষের দাবি, সম্ভবত দেশের বাইরে থেকে কোনও বৈদেশিক রাষ্ট্র এই কর্মকাণ্ড চালিয়ে থাকতে পারে। প্রেসিডেন্সি মন্ত্রী হুঁশিয়ারি দেন, দেশের শীর্ষ অপরাধ আদালত এই ঘটনার তদন্ত করবে‌।

আরও পড়ুন: ভাই প্রধানমন্ত্রী হতেই তার সর্বোচ্চ সুবিধা পেতে চলেছেন নওয়াজ শরিফ

এদিকে প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রীর ফোন ট্যাপ করা হলেও বাকি মন্ত্রীরা ছাড় পেয়েছেন কিনা, সে বিষয়টি এখনও স্পষ্ট হয়নি। ইতিমধ্যে ভারতীয় রাজনীতিও পেগাসাস প্রসঙ্গে উত্তাল। চলতি বছরেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী সরাসরি মোদী সরকারের নামে অভিযোগ এনে দাবি করেছিলেন, বিরোধীদের ফোনে আড়ি পাতা হয়েছে। এবারে স্পেনেও খোঁজ পাওয়া যাচ্ছে একই ঘটনার। আর তার শিকার কিনা খোদ সরকার-ই। শেষপর্যন্ত কী হয়, এখন সেটাই দেখার।