টেসলার কারখানায় বিধ্বংসী আগুন, উৎপাদন বন্ধ রাখার দাবি স্থানীয়দের

0
12
Tesla

খাস ডেস্ক: বিশ্বের অন্যতম বৃহত্তম এবং জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারক সংস্থা টেসলার কারখানার বিধ্বংসী আগুন। প্রায় ৫০ টি দমকলের গাড়ি সহ টেসলার (Tesla) নিজস্ব ১২ টি অগ্নিনির্বাপক গাড়িও আগুন নিয়ন্ত্রণে আনতে রীতিমত হিমশিম খাচ্ছে। সূত্রের খবর, ভারতীয় সময় অনুযায়ী সকাল ৭ টায় বার্লিনে অবস্থিত টেসলার গিগা ফ্যাক্টরিতে আগুন লাগে। প্রায় ৮০০ কিউব মিটার কাগজ, কার্ডবোর্ড এবং কাঠে আগুন লেগে তা বিধ্বংসী রূপ নেয়।

এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। স্থানীয় সংবাদপত্র মার্কিচে অডারজেইটুং জানিয়েছে, স্থানীয় সময় অনুযায়ী রাত ৩ টে ৩০ মিনিট নাগাদ ওই কারখানায় আগুন লাগে। পুরসভা এবং টেসলার নিজস্ব দমকলের গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। তবে টেসলার পক্ষ থেকে এই বিষয়ে এখনও কোনও বিবৃতি দেওয়া হয়নি। বলা বাহুল্য, পরিবেশ রক্ষার্থে ওই এলাকায় টেসলার উৎপাদন বন্ধ রাখার অনুরোধ করেছিলেন স্থানীয়রা। অগ্নিসংযোগের ঘটনার পর বার্লিনে টেসলা গিগাফ্যাক্টরির কাজ স্থগিত করার দাবি জানাচ্ছেন তাঁরা।

- Advertisement -

আরও পড়ুন- দেখতে দেখতে ছেলেবেলার প্রেম ৮ বছরের পূর্ণতা পেল এই তারকা ক্রিকেটারের

বলা বাহুল্য, কয়েক মাস আগেই কারখানায় একটি প্ল্যান্ট লিক করায় উৎপাদন বন্ধ রাখার অনুরোধ জানিয়েছিলেন স্থানীয়রা। উল্লেখ্য, কার্ডবোর্ড থেকে টেসলার কারখানায় আগুন লাগার ঘটনা নতুন নয়। এর আগে ক্যালিফোর্নিয়ায় ফ্রিমন্টের কারখানার পার্কিং এলাকায় কার্ডবোর্ড ও কাগজ থেকে আগুন লাগে। সেই ঘটনায় দাহ্য বস্তুগুলোকে ঠিকমত না সরানোর অভিযোগে ফাইন দিতে হয়েছিল টেসলাকে (Tesla)।