উচ্চশিক্ষিত করাচির আত্মঘাতী জঙ্গি, দুই সন্তান থাকলেও চ্যালেঞ্জ নিতে পিছপা নয়

0
24

খাস ডেস্ক: মঙ্গলবার পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা। বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের সামনে একটি গাড়িতে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলেই ৪ জনের মৃত্যু হয়, তাদের মধ্যে তিনজন চিনা নাগরিক। এই ঘটনার সঙ্গে জড়িত আত্মঘাতী জঙ্গির পরিচয় প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, ৩০ বছর বয়সী ওই জঙ্গি উচ্চশিক্ষিত, নাম শারি বালোচ। আত্মঘাতী জঙ্গি দুই সন্তানের মা। তাঁর স্বামী পেশায় চিকিৎসক।

বালোচিস্তানের নিয়াজার আবাদের বাসিন্দা। সেখানেরই একটি স্থানীয় স্কুলে বিজ্ঞানের শিক্ষিকা। জুলজিতে এফফিল করছিলেন। এমনই সব তথ্য জানানো হয়েছে, বালোচিস্তান লিবারেশন আর্মির তরফ থেকে। দুই বছর আগে শারি বালোচিস্তানের আত্মঘাতী স্কোয়াডের সঙ্গে যুক্ত হয়। যদিও এত উচ্চশিক্ষিত ও দুই সন্তানের মা হওয়ার কারণে শারিকে এই স্কোয়াডে ছেড়ে যাওয়ার জন্য বলা হয়েছিল। কিন্তু ছেড়ে যেতে অস্বীকার করেছিলেন।

আরও পড়ুন: সম্প্রীতির বার্তা, বিয়ে উপলক্ষে মুসলিম বন্ধুদের জন্য ইফতারের আয়োজন হিন্দু যুবকের

স্কোয়াডের সঙ্গে নিজের কাজ চালিয়ে গিয়েছে শারি। যার জন্য গর্বিত তার স্বামী হাবিতান বাশির বালোচ। টুইট করে মৃত স্ত্রীর প্রশংসা করেছেন তিনি৷ সেই সঙ্গে পোস্টে লিখেছে, তাদের দুই সন্তান মাহরোচ ও মীর হাসান বড় হয়ে যখন জানতে পারবে তাদের মা একজন ‘মহান’ মহিলা, তারা গর্ব অনুভব করবে। উল্লেখ্য, পাকিস্তান মানেই সন্ত্রাসবাদ। আর সন্ত্রাসবাদ মানেই যেন পাকিস্তান। ইমরান খানকে সরিয়ে নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শাহবাজ শরিফ। কিন্তু পাকিস্তানের কোনও বদল হয়নি।