পাক ইতিহাসের “এক কালো অধ্যায়”, ইমরান খান গ্রেফতারিতে ISPR

0
29
pak chaos after imran khan arrest

খাসডেস্কঃ  পাক ইতিহাসের “এক কালো অধ্যায়”। গত ৯ ই মে অর্থাৎ মঙ্গলবারের ঘটনাকে এইভাবেই ব্যাখ্যা করলেন পাক সেনা মিডিয়ার ISPR (Inter Service Public Relation)। উর্দু ভাষায় লেখা স্টেটমেন্টটিতে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারির (Imran Khan Arrest) পরের ঘটনার বিবরণ দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে ৯ ই মে সেনা সম্পত্তি লক্ষ্য করে আক্রমণ শানানো হয়েছিল। আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারোর নেই। কড়া ভাষায় বলেছে ISPR। ন্যাবের (NAB) এর প্রশংসা করে তেহেরিকি ইনসাফের চেয়ারম্যান ইমরান খানের গ্রেফতারির যুক্তির ব্যাখ্যা দিয়েছে  পাক সেনা মিডিয়ার উয়িং।

আরও পড়ুন :বিতর্ক মানেই বাড়তি মনোযোগ, বাড়তি প্রচার, আরও এক রাজ্যে করমুক্ত ‘The Kerala Story’

- Advertisement -

ইমরান খানের গ্রেফতারির (Imran Khan Arrest) সঙ্গে সঙ্গে পাক সেনার সম্পত্তি লক্ষ্য করে হামলা চালানো হয়। সেই সঙ্গে উঠতে থাকে পাক বিরোধী স্লোগান। ISPR এই ধরণের  বিরোধিতার সমালোচনার করে বলেছে  কিছু লোক নিজেদের সংকীর্ণ স্বার্থ চরিতার্থ করতে দেশের আবেগের বিরুদ্ধে গিয়ে কাজ করছেন। “এটি ভন্ডামির একটি উদাহরণ।“ যা দেশের আইন শৃঙ্খলাকে বিপর্যস্ত করে তুলছে। এরপরেও পাকসেনা দেশের স্বার্থে সহিষ্ণুতা দেখিয়ে চলছে। আমরা সকলেই জানি এই সব কিছুর পেছনে রয়েছে কিছু অসাধু নেতার রাজনৈতিক ষড়যন্ত্র। যারা এর নেপথ্যে রয়েছেন তাঁদের চিহ্নিত করে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।  পাশাপাশি ISPR এই ধরণের কার্যকলাপের বিরুদ্ধে সতর্ক করে জানিয়েছে পুনরায় এই ধরণের ঘটনা ঘটলে অত্যন্ত শক্তিশালী ও সিদ্ধান্তমূলক পদক্ষেপ নেওয়া হবে।

আরও পড়ুন :ঝুঁকি নিয়ে চলছে খেয়া পারাপার, বন্ধের নির্দেশ কলকাতা হাইকোর্টের

ইমরানের গ্রেফতারির (Imran Khan Arrest) পর বিভিন্ন জায়গায় হিংসাত্মক আন্দোলন শুরু হয়। রাওয়ালপিণ্ডিতে জেনারেল হেড কোয়ার্টার, লাহোরে corps কমান্ডার হাউজ লক্ষ্য করে আক্রমণ চালানো হয়। মানুষ রাস্তায় নামে। হিংসাত্মক আন্দোলন ছড়িয়ে পড়ে রাওয়ালপিণ্ডি, লাহোর, ইসলামাবাদ সহ বিভিন্ন এলাকায়। রাস্তায় নেমে শুরু হয় অবরোধ। বাড়ি, গাড়ি, রাস্তা, অফিস লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে উত্তেজিত জনতা।