বারবার আমার নাম করছো, তোমার স্বামী মন খারাপ করতে পারে: ইমরান খান

0
39
Imran Khan criticised for `sexist, misogynistic remarks` on Maryam Nawaz

খাস ডেস্ক: অনাস্থা ভোটে পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ হাতছাড়া হয়েছিল ইমরান খানের। এরপর একাধিকবার বেফাঁস মন্তব্য করে শিরোনামে এসেছেন তিনি। এবার পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মারিয়াম নওয়াজকে নিয়ে ‘নারীবিদ্বেষী’ মন্তব্য করে বসলেন তিনি। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের এই মন্তব্যকে ঘিরে শুক্রবার বিতর্ক দানা বেঁধেছে।

গত ১৯ মে মারিয়াম নওয়াজ সারগোধা জনসভায় ইমরান খানের কড়া সমালোচনা করেছিলেন। একাধিকবারই ইমরান খানকে কটাক্ষ করেন মারিয়াম। মুলতানের এক সমাবেশে ইমরান খান মারিমকে উদ্দেশ্য করে বলেন, “বৃহস্পতিবার সারগোধায় দেওয়া মারিয়ামের বক্তব্য কেউ একজন আমাকে পাঠিয়েছেন। ভাষণে সে এমন আবেগ নিয়ে আমার নাম উচ্চারণ করেছে, সেটা শুনে আমি বলতে চাই- মারিয়াম, দয়া করে সতর্ক হও। তোমার স্বামী মন খারাপ করতে পারে, কারণ, তুমি বারবার আমার নাম করছো।”

আরও পড়ুন: ফুটবলে মহিলা ও পুরুষ দলের সমান বেতন, বড় উদ্যোগ আমেরিকার

একজন মহিলাকে নিয়ে এ হেন মন্তব্যের জেরে সমালোচনার মুখে পড়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। ক্ষোভ প্রকাশ করেছেন মারিয়ামের কাকা প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তিনি টুইটারে লিখেছেন, “মারিয়াম নওয়াজের বিরুদ্ধে এই ধরনের ‘নিন্দনীয় ভাষা’ গোটা জাতির, বিশেষ করে, নারীদের নিন্দা জানানো উচিত।” এর আগে ইমরান খান চিরশত্রু ভারতের প্রশংসা করায় ক্ষুদ্ধ হয়েছিলেন মারিয়াম। ইমরান খানের প্রতি নিন্দা জানিয়েছিলেন এবং তাকে দেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার কথা বলেছিলেন মারিয়াম।