যৌন হেনস্থা-ধর্ষণের মত অপরাধের সংখ্যা বাড়ছে, ‘জরুরী’ অবস্থা জারি সরকারের

0
14

খাস ডেস্ক: গত কয়েকমাসে পাকিস্তান নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। দেশের অর্থনৈতিক অবস্থা-আইনশৃঙ্খলার অবনতি থেকে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ইস্তফা এবং নতুন প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফের দায়িত্বগ্রহণ। এরপরও ঠিক হয়নি পরিস্থিতি। দেশজুড়ে বাড়ছে যৌন হেনস্থা ও ধর্ষণের মত ঘটনা। অপরাধ রুখতে বড় সিদ্ধান্ত নিল সরকার।

আরও পড়ুন: Assam Floods: প্রবল বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১০০, তালিকায় রয়েছে ছোট শিশুরাও

- Advertisement -

গত কয়েকমাসে পাকিস্তান নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। দেশের অর্থনৈতিক অবস্থা-আইনশৃঙ্খলার অবনতি থেকে শুরু করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ইস্তফা এবং নতুন প্রধানমন্ত্রী হিসেবে শাহবাজ শরিফের দায়িত্বগ্রহণ। এরপরও ঠিক হয়নি পরিস্থিতি। দেশজুড়ে বাড়ছে যৌন হেনস্থা ও ধর্ষণের মত ঘটনা। অপরাধ রুখতে বড় সিদ্ধান্ত নিল সরকার। সূত্র মারফত খবর, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে নারী ও শিশুদের যৌন হেনস্থা ও ধর্ষণের ঘটনা ঘটছে। প্রতিদিনই ৩-৪ টে এমন খবর পাওয়া যায়। এতদিন ঘটনা প্রকাশ্যে না আসায় চিন্তার কারণ ছিল না। কিন্তু সংবাদমাধ্যমে খবর প্রচার হতেই বিপাকে পড়ে সরকার। বাধ্য হয়ে পাঞ্জাব প্রদেশে জরুরী অবস্থা জারি করার কথা স্বীকার করল পাক সরকার।

আরও পড়ুন: Covid-19: দেশে ফের ১৩ হাজারের বেশি দৈনিক আক্রান্ত, চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্র-দিল্লি

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী আট্টা তারার জানিয়েছেন, আচমকাই শিশু ও নারীদের যৌন হেনস্থা ও ধর্ষণের ঘটনা বেড়ে গিয়েছে। এই কারণে প্রশাসনও উদ্বিগ্ন হয়ে পড়েছে। ক্যাবিনেট কমিটি বিষয়টির উপর জোর দেবে। এই ঘটনায় দেশজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারের দাবিও জানানো হয়েছে।