চার্চে চলল গুলি, বর্ণবৈষম্যের বলি একাধিক

0
82

খাস খবর ডেস্ক: ফের আতঙ্কবাদী হামলা মার্কিন যুক্তরাষ্ট্রে। তাও একটি নয়। একজোড়া ঘটনা। শনিবার নিউ ইয়র্কের বাফালোতে এক সুপারমার্কেটে নির্বিচারে গুলি চালাতে থাকে জনৈক শ্বেতাঙ্গ যুবক। ঘটনায় মোট ১০ জন নিহত হয়েছেন। অন্যদিকে ক্যালিফোর্নিয়ার একটি চার্চে গুলিবিদ্ধ হয়ে একজনের নিহত হওয়ার খবর সামনে আসছে।

আরও পড়ুন: গণধোলাইয়ে নিহত সাংসদ

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, নিউ ইয়র্কের সুপারমার্কেটে যে যুবক হামলা চালিয়েছে, তার বয়স মাত্র ২৮। বর্ণবৈষম্যের থেকেই এ হামলা চালিয়েছে সে। উদ্দেশ্য ছিল যত বেশি সংখ্যক কৃষ্ণাঙ্গকে হত্যা করা। জানা গিয়েছে, হামলার আগে জায়গাটি ঘুরে দেখছিল সে। সেইসঙ্গে সামাজিক মাধ্যমে ১৮০ পাতার বর্ণবৈষম্যমূলক ইস্তেহার-ও প্রকাশ করে।

তারপর টপস ফ্রেন্ডলি মার্কেটে গিয়ে নির্বিচারে গুলি চালাতে থাকে ওই যুবক। আর এতেই ক্ষান্ত হয়নি সে। গোটা ঘটনার লাইভ দেখাতে থাকে সোশ্যাল মিডিয়ায়। এদিকে পুলিশ জানাচ্ছে, যুবকটি কনকলিন স্কুলের ছাত্র। গত বছরও তার নামে অভিযোগ করা হয়েছিল, সে নাকি অন্যদের গুলি করে মারার হুমকি দিচ্ছে। অতঃপর তাকে মানসিক হাসপাতালে ভর্তি-ও করা হয়। এই ঘটনায় একজন নিহত হয়েছেন।

অন্যদিকে চার্চে হামলার ঘটনাটি ঘটেছে রবিবার। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলাকারী চার্চে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে থাকে। এতে একজনের মৃত্যু ঘটেছে। পুলিশ জানিয়েছে, হামলাকারী একজন এশীয়। বয়স প্রায় ষাট। হামলার পর চার্চের লোকেরাই তাকে ধরে ফেলে। তার কাছ থেকে দুটি অস্ত্র উদ্ধার হয়েছে। যদিও এই হামলার নেপথ্যে কারণ এখনও জানা যায়নি।