ভয়াবহ ভূমিকম্প চিনে, ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, মৃত ৭

0
34

বেজিং : সোমবার ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠল চিন। জানা গিয়েছে, ভূমিকম্পের কারণে মৃত্যু হয়েছে সাতজনের এবং আহত হয়েছে ২। রিখটার স্কেলে ৬.৮ মাত্রায় এই কম্পন অনুভূত হয়। এদিন চিনের সিচুয়ান এলাকায় এই ভূমিকম্প অনুভূত হয়।

বেজিং-এর সময় অনুসারে সিচুয়ান এলাকায় বেলা ১২.৫২ এ এই ভূমিকম্প অনুভূত হয়। চিনের মিডিয়া নেটওয়ার্কের CCTV এই রিপোর্ট পেশ করেছে। এই ভূমিকম্পের কারণে ভূমি ধস নামে। পাশাপাশি বিদ্যুত পরিষেবায় বিঘ্ন সৃষ্টি হয় এই কারণে। ক্ষতিগ্রস্ত হয় স্থানীয়দের ঘরবাড়ি। একটি ভূমিধসের কারণে গ্রামীণ হাইওয়ে বন্ধ হয়ে গিয়েছে। এরকমই জানিয়েছে আপতকালীন ব্যবস্থাপনা মন্ত্রক। ভেঙে পড়া বাড়িগুলোর নিচে এখনও বেশ কিছু মানুষজন আটকে পড়েছেন। যদিও বেশি কিছু তথ্য প্রকাশ করা হয়নি এখনও পর্যন্ত। কাছাকাছি স্থানেও ক্ষয়ক্ষতি হয়েছে।

- Advertisement -

চিনের ভূমিকম্প নেটওয়ার্ক সেন্টারের দেওয়া তথ্যানুসারে, এই ভূমিকম্পের কেন্দ্রবিন্দু ২৯.৫৯ ডিগ্রি উত্তর ল্যাটিটিউড এবং ১০২.০৮ ডিগ্রি পশ্চিম ল্যাটিটিউড, ১৬ কিমি গভীরতায়। ১২৫ মাইল জুড়ে কম্পন অনুভূত হয়েছে। ‘গ্রিন প্যাসেজ’ খোলা হয়েছে সিচুয়ান হাইওয়েতে উদ্ধারকারী শ্রমিকদেরকে সাহায্যের জন্য।