ফের ভূমিকম্প, কেঁপে উঠল সমুদ্র, জাপানের পর তাইওয়ানে ৬.৬

0
24

সুমনা কাঞ্জিলাল: পর পর ভূমিকম্প। জাপানের পর এবার তাইওয়ানে তীব্র ভূমিকম্প। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৬.৬। এবার তাইওয়ান সংলগ্ন সমুদ্রে এবং হ্রদে অনুভূত হয়েছে এই ভূমিকম্প। তার জেরে তীব্র জলোচ্ছ্বাস দেখা দিয়েছিল সমুদ্রে। কয়েকদিন আগেই তীব্র ভূমি কম্পে কেঁপে উঠেছিল জাপান। লাইন চ্যূত হয়েছিল বুলেট ট্রেন। একাধিক বাড়ি ঘর ভেঙে গুঁড়িয়ে গিয়েছিল। সুনামি সতর্কতা জারি করা হয়েছিল সেখানে।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ:https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন খাস খবর অ্যাপ:https://apps.apple.com/us/app/khas-khobor/id1611881040

কয়েকদিন আগেই তীব্র ভূমিকম্প হয়েছিল জাপানে। সেখানে সুনামি সতর্কতা জারি করা হয়েছিল। একাধিক বাড়িঘর ভেঙে পড়েছিল। লাইনচ্যূত হয়েছিল বুলেট ট্রেন। দুর্ঘটনায় মৃতের সংখ্যাও অনেক। একাধিক বাড়ি ঘর ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল। রাস্তাঘাটে ফাটল দেখা দিয়েছিল।

ফলো করুন খাস খবরের টুইটার হ্যান্ডেল: https://twitter.com/khaskhobor2020?t=SDfE6znIliWaQcxM1_KByQ&s=08

এর পরই আবারও তাইওয়ানে বড় ভূমিকম্পের ঘটনায় উদ্বেগ বেড়েছে ভূবিজ্ঞানীদের। পর পর ২ বার জাপান এবং সংলগ্ন এলাকায় তীব্র ভূমিকম্প বড় কোনও বিপর্যয়ের ইঙ্গিত দিচ্ছে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তাইওয়ানে ভূমিকম্পের উৎস্যস্থল ছিল ভূপৃষ্ঠের ২০ কিলোমিটার গভীরে। পর পর ২ বার কম্পন অনুভূত হয়েছে। জাপানেও তীব্র ভূমিকম্পের পর একাধিকবার আফটার শক অনুভূত হয়েছিল।

খাস খবর অনলাইন রেডিও