প্রবল বন্যায় বিধ্বংসী ভূমিধ্বস, মৃত এখনও পর্যন্ত ২৪

0
20

খাস খবর ডেস্ক: ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের কারণে প্রবল বৃষ্টিপাত, আর তার জেরে বন্যা এবং বিধ্বংসী ভূমিধ্বসের সন্মুখীন ফিলিপাইনের মধ্য এবং দক্ষিণাঞ্চল। আর এই প্রাকৃতিক দুর্যোগের কারণে এখনও পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর সামনে আসছে। সোমবার সংবাদ সংস্থা এএফপি এই খবর প্রকাশ করেছে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

প্রাণহানির পাশাপাশি এই প্রাকৃতিক দুর্যোগের কারণে এলাকাগুলি আরও নানা ক্ষয়ক্ষতির মুখোমুখি। জানা যাচ্ছে, ঘরবাড়ি আর চাষের জমিতে জল ঢুকে গিয়েছে। যাতায়াতের রাস্তা বন্ধ। এছাড়া এলাকাগুলির বিদ্যুৎ সংযোগ-ও বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

ইস্টার হলিডের মাঝেই এহেন ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগের ঘটনা ঘটল। ফিলিপাইনের জাতীয় দুর্যোগ সংস্থা জানাচ্ছে, রবিবার এই প্রাকৃতিক দুর্যোগের কবলে পড়ে কমপক্ষে ১৩ হাজার মানুষ নিজ ঘরবাড়ি ছাড়তে বাধ্য হয়েছেন। তাঁদের আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে, সে কথাও জানিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন: অর্থনৈতিক সংকটের দায় নিতে অস্বীকার করলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

কিন্তু হঠাৎ করে কেন এমন দুর্যোগ? জাতীয় দুর্যোগ সংস্থা জানাচ্ছে, গ্রীষ্মকালীন প্রবল বর্ষণ এর নেপথ্যে রয়েছে। অন্যদিকে এও জানা যাচ্ছে, এলাকাগুলির মধ্যে মধ্যাঞ্চলের লেতি সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিধ্বসের কারণে এখনও পর্যন্ত ২১ জনের মৃত্যু ঘটেছে সেখানে।