মসজিদে বিস্ফোরণ প্রসঙ্গে নীরব প্রশাসন, বাড়ছে জল্পনা

0
35

খাস খবর ডেস্ক: শুক্রবার-ই ছিল চলতি বছরের রমজান মাসের শেষ জুম্মা। এদিনই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত একটি মসজিদ। যে ঘটনায় এখনও পর্যন্ত অন্ততঃ ৫০ জনের মৃত্যুর খবর সামনে আসছে। আহত একাধিক।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

তালিবান নিয়ন্ত্রণাধীন স্বরাষ্ট্র মন্ত্রকের ডেপুটি মুখপাত্র বেসমুল্লা হাবিব বলেন, শুক্রবার স্থানীয় সময় দুপুর ২টো নাগাদ পশ্চিম কাবুলের আগা গুল জান মসজিদে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীদের কথায়, রমজানের শেষ জুম্মা চলছিল। এই অবস্থায় অগণিত ধার্মিক মানুষ নামাজ পড়ার জন্য মসজিদে জড়ো হয়েছিলেন।

এদিকে প্রায় একটা গোটা দিন কেটে গেলেও এখনও পর্যন্ত এ বিষয়ে বিশদ কোনও তথ্যই সামনে আনছে না তালিবান সরকার। স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মহম্মদ পর্যন্ত এ বিষয়ে সম্পূর্ণ নিশ্চুপ। সংবাদমাধ্যমকে জানান, এ বিষয়ে কোনও বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। এমনকি কোনও জঙ্গিগোষ্ঠী পর্যন্ত এখনও পর্যন্ত এই হামলার দায় স্বীকার করেনি।

আরও পড়ুন: আল আকসা মসজিদে ফের হামলা ইজরায়েলের

তালিবান গোষ্ঠী যেন ছারখার করে দিতে এসেছে আফগানিস্তানকে। গত বছর যখন আফগানিস্তানের ক্ষমতা দখল করে তারা, তখন থেকেই তাদের নৃশংসতা সামনে এসেছে। তাহলে কী রমজানের শেষ জুম্মাবারে মসজিদে এই হামলার নেপথ্যে তাঁরাই? স্বাভাবিকভাবেই উঠছে প্রশ্ন।