চোখ রাঙাচ্ছে করোনা, বিধিনিষেধ আরোপ হচ্ছে পুনরায়, হতে পারে লকডাউন-ও

0
90

খাস খবর ডেস্ক: চিনে প্রথম দেখা মিলেছিল করোনা ভাইরাসের। এবারে সেই চিনেই আবার নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে কোভিড-১৯। রাজধানী বেইজিংয়ে পুনরায় আরোপ করা হয়েছে নানা বিধিনিষেধ। সেখানে রয়েছে লকডাউনের চোখরাঙানি-ও।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

লকডাউনের পরিস্থিতি এড়াতে যে সব পদক্ষেপ নেওয়া হচ্ছে, তার মধ্যে অন্যতম গণপরীক্ষা। বেজিংয়ে প্রায় সওয়া ২ কোটি মানুষের বসবাস। অধিকাংশকেই কোভিড শনাক্তে গণপরীক্ষা করাচ্ছে কর্তৃপক্ষ। ইতিমধ্যে বেশ কয়েকটি এলাকায় ৩ দফা গণপরীক্ষা হয়ে গিয়েছে।

সূত্রের খবর, প্রায় ২ কোটি মানুষের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে অনেকের শরীরেই কোভিড ভাইরাসের উপস্থিতি মিলছে ঠিকই। তবু আক্রান্তের সংখ্যা সীমিতই। এদিকে এরই মধ্যে বেইজিংয়ের বিভিন্ন পর্যটন কেন্দ্র, স্কুল ইত্যাদি বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: বিপদের সংকেত, করোনায় ক্রমেই বাড়ছে মৃত্যু

লকডাউনকে-ও সম্পূর্ণভাবে এড়ানো যায়নি। শহরে অনেকেই করোনা আক্রান্ত। সে কারণে অফিস এলাকাগুলিতে, এছাড়া একাধিক আবাসন এবং একটি বিশ্ববিদ্যালয়ে লকডাউন ঘোষণা করা হয়েছে। বুধবার শহরে নতুন করে ৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আগের দিনের তুলনায় ১৬ জন বেশি। এছাড়া বেইজিংয়ে যতজন এই মুহূর্তে আক্রান্ত, বেশিরভাগ-ই শহরের জনবহুল এলাকা চাওইয়াং থেকে।