চিনের শহরে রক্তাক্ত ​​লাল আকাশ, ভাইরাল ভিডিওতে অশুভ ইঙ্গিত

0
196

খাস ডেস্ক: ইন্টারনেটে আশ্চর্য সব ভিডিও আমাদের মন কেড়ে নেয়। এমনকি আমাদের মানসিক চাপের মধ্যেও বড় স্বস্তি দেয়। কিছু ভিডিও আমাদের হাসায় জোকসের মত। কিছু এমন ভিডিও আসে যা আমাদের একেবারে অবাক করে দেয়। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে চিনের একটি শহরের উপর রক্তাক্ত ​​লাল রঙের আকাশ দেখা যাচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, সাংহাইয়ের বন্দর নগরী ঝুশানের আকাশ রক্তের রঙে লাল হয়ে আছে। ওখানকার বসতিদের বাড়ি, বারান্দা এবং রাস্তায় আকাশের রঙ পরিবর্তনের ভিডিও রেকর্ড করা হয়েছে। যা ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়।

যদিও এই রকম আকাশের রূপ দেখে আশেপাশের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। অদ্ভুত ঘটনার ভিডিও এবং ছবি চিনা সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট, সিনা এবং ওয়েইবোতে ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা আকাশের রঙের এমন পরিবর্তন নিয়ে তাদের নিজস্ব প্রতিক্রিয়া জানাচ্চজে। কেউ কেউ বলছেন যে, দেশের মারাত্মক কোভিড -১৯ মহামারীটির দুর্বল পরিচালনার জন্য লাল আকাশ একটি অশুভ লক্ষণ।

আরও পড়ুন: IPL -র মিডিয়া স্বত্ব কেনার দৌড়ে Google-Amazon

একজন ব্যবহারকারী বলেছেন যে, তিনি এই রকম আগে কখনও দেখেননি। অন্য একজন বলেছেন যে, এটি খারাপ কিছুর লক্ষণ হবে। অন্যদিকে ঝৌশান আবহাওয়া ব্যুরোর কর্মচারীরা বলেছেন যে, আবহাওয়ার পরিস্থিতি ভাল থাকায় এবং বায়ুমণ্ডলে বেশি জল অ্যারোসল তৈরি করতে শুরু করে যা মাছ ধরার নৌকার আলো ছড়িয়ে দিতে পারে। যার ফলে আকাশের রং বদলায়। উহানের চায়না ইউনিভার্সিটি অফ জিওসায়েন্সেসের মহাকাশ পদার্থবিজ্ঞান গবেষণা দলের একজন বিশেষজ্ঞ বলেছেন যে, লাল আকাশ প্রতিকূল সৌর এবং ভূ-চৌম্বকীয় কার্যকলাপের কারণেও হতে পারে।