ইতিহাসে সর্বকনিষ্ঠ বিদেশমন্ত্রী হিসেবে শপথ নিলেন বেনজির ভুট্টোর ছেলে

0
105

খাস খবর ডেস্ক: ইমরান খান সরকারকে উচ্ছেদ করে পাকিস্তানের ক্ষমতায় এসেছেন শাহবাজ শরিফ। তাঁর হাত ধরেই এবারে এক নয়া ইতিহাসের সাক্ষী থাকল পাকিস্তান তথা গোটা বিশ্ব। সৌজন্যে প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

পাকিস্তানের ইতিহাসে সর্বকনিষ্ঠ বিদেশমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন বিলাওয়াল। এছাড়া গোটা বিশ্বের নিরিখে-ও কনিষ্ঠতম বিদেশমন্ত্রী তিনি। বুধবার রাষ্ট্রপতির কার্যালয়ে মাত্র ৩৩ বছর বয়সে বিদেশমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বেনজির-পুত্র।

এর আগে বিদেশ মন্ত্রকের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন হিনা রাব্বানি খার। কিন্তু এদিন রাষ্ট্রপতির কার্যালয়ে শপথ নেওয়ার সময় পর্যন্ত-ও ঠিক ছিল না, কোন মন্ত্রকের দায়িত্ব পেতে চলেছেন পিপিপি-র চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো। তবে যেহেতু বিদেশ মন্ত্রকের চেয়ার খালি ছিল, তাই তাঁর দল এবং অধিকাংশ গণমাধ্যম দাবি করে বিদেশমন্ত্রীর পদ-ই অলঙ্কৃত করতে চলেছেন তিনি।

আরও পড়ুন: আর কোনও হস্তক্ষেপ বরদাস্ত নয়, এবারে চরম হুঁশিয়ারি পুতিনের

শেষমেশ সে জল্পনাই সত্য হল। পাকিস্তানের ইতিহাসে সর্বকনিষ্ঠ বিদেশমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন বিলাওয়াল ভুট্টো। শপথ গ্রহণের পর বিদেশ মন্ত্রকের দায়িত্বভার গ্রহণ করেন তিনি। যদিও অন্যান্য মন্ত্রীদের সঙ্গে একসঙ্গে শপথ নেননি বলে জোটে চাঞ্চল্য দেখা দেয়।