ঈদে করোনাবিধি না মানায় মালয়েশিয়ায় গ্রেফতার ৪৮ জন বাংলাদেশী

0
24
প্রতীকী ছবি

খাসখবর ডেস্ক: ঈদে করোনা বিধি ভঙ্গ করার অভিযোগে মালয়েশিয়ায় ৪৯জন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তদের মধ্যে ৪৮ জন বাংলাদেশী। এই তথ্যটি নিশ্চিত করেছে মালয়েশিয়া পররাষ্ট্র মন্ত্রণালয়।

চলতি সপ্তাহের মঙ্গলবার ওই ৪৯ জন ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। অভিযুক্তদের আজ সকালে আদালতে তোলা হয়। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁদের রিমান্ড মঞ্জুর করে আদালত। এবিষয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ৪৯ জনের মধ্যে ৪৮ জন বাংলাদেশি। একজন মালয়েশিয়ার স্থানীয় অধিবাসী।

- Advertisement -

আরও পড়ুন-বড়সড় সাফল্য, বাংলাদেশে উদ্ধার ২৯টি মর্টার

কর্মকর্তারা আরও জানান, ৪৮ বাংলাদেশীর প্রত্যেককে চার দিনের রিমান্ড দিয়েছেন আদালত। আর মালয়েশিয়ার স্থানীয় ব্যক্তিকে তিন দিনের রিমান্ডে দেওয়া হয়েছে। গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা করোনার বিধিনিষেধ ভেঙে মসজিদের বাইরে জমায়েত করত।

এক কর্মকর্তা বলেন, “সরকারের বিধিনিষেধ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে নামাজ আদায়ের এমন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যার জেরে সরকারকে বহু সমালোচনার সম্মুখীন হতে হয়। এরপর অভিযান চালিয়ে ৪৮ বাংলাদেশীসহ ৪৯ জনকে আটক করে পুলিশ।” এই ঘটনায় আইন লঙ্ঘনকারীদের কোনও ছাড় দেওয়া হবে না। বরং প্রয়োজনে এসব অভিবাসীদের দেশে পাঠানো হবে বলেও কড়া নির্দেশনা দেন মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী।