পবিত্র স্থানে নগ্ন ফটোশুট রুশ দম্পতির, ক্ষুদ্ধ হিন্দুরা

0
60
bali-govt-to-deport-russian-couple-over-nude-photo-shoot

খাস ডেস্ক: রুশের আক্রমণে যখন তটস্থ ইউক্রেন ঠিক তখনই বিদেশে গিয়ে বিপাকে পড়লেন এক রুশ দম্পতি। পবিত্র স্থানকে অপবিত্র করার অভিযোগ উঠল ওই দম্পতির বিরুদ্ধে। ইন্দোনেশিয়ায় একটি গাছকে পবিত্র মনে করা হত, আর সেই গাছের উপরই নগ্ন ফটোশুট করেছেন ওই দম্পতি (Russian Couple)। এই ঘটনায় ক্ষুদ্ধ ইন্দোনেশিয়া সরকার। জানা গিয়েছে, এলিনা ফাজলিভা নামের রুশ ভ্লগার স্বামীর সঙ্গে ওই ফটোশুট করেন। ইন্দোনেশিয়া সরকার ওই দম্পতির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেবে।

নগ্ন স্ত্রীর ছবি তুলে তা ইনস্টাগ্রামে পোস্ট করে দেন। ওই দম্পতি (Russian Couple) ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয়, রয়েছে প্রচুর ফলোয়ার্স। বালিতে ঘুরতে গিয়ে তাঁরা তাবানান জেলার এক মন্দির চত্বরে ৭০০ বছরের পুরনো একটি বটগাছের সামনে ফটোশুট করেন। এই পবিত্র স্থানে পুজো করেন বালিতে বসবাসকারী হিন্দুরা। ফটোশুট করে তারা ইনস্টাগ্রামে পোস্ট করতেই ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এই পোস্ট ইন্দোনেশিয়ান হলিডে আইল্যান্ডের আধিকারিকদের চোখ এড়ায়নি।

আরও পড়ুন: বাঙালি মেনুতে শাহি অ্যাপায়ন, এক টেবিলে আড্ডায় সৌরভ ও বিজেপি নেতৃত্বরা

শাস্তি স্বরূপ বালি থেকে ফিরিয়ে দেওয়া হল তাঁদের। স্থানীয়দের ধর্মীয় বিশ্বাসে আঘাত করায় তাদের দেশ ছাড়া করা হল। আগামী ছয় মাস আর ইন্দোনেশিয়ায় পা রাখতে পারবেন না তারা। স্থানীয়দের কথায় বড় পাপ করে ফেলেছেন ওই দম্পতি। যদিও দম্পতি জানিয়েছেন, তারা এই বিষয় আগে থেকে অবগত ছিল না। তাহলে এই ভুল করত না। ভুল বুঝতে পেরে ক্ষমা চেয়ে নিয়েছেন ওই দম্পতি।