রাষ্ট্রপতির শপথ গ্রহণের প্রাক্কালে ক্ষেপণাস্ত্র ছুঁড়ে দক্ষিণ কোরিয়াকে সতর্ক করল উত্তর

0
71

খাস খবর ডেস্ক: ইউন সুক ইওল দক্ষিণ কোরিয়ার নবনির্বাচিত রাষ্ট্রপতি। তিনদিন পর তাঁর শপথগ্রহণ অনুষ্ঠান। তার ঠিক আগে শনিবার দক্ষিণ কোরিয়াকে কার্যত ক্ষেপণাস্ত্র ছুঁড়ে সতর্ক করে দিল কিম জং উনের উত্তর কোরিয়া।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

আন্তর্জাতিক নিষেধাজ্ঞা জারি রয়েছে। এরপরেও এদিন ভারতীয় সময় সকাল প্রায় ১১টা নাগাদ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করল কিমের দেশ। যদিও এই ক্ষেপণাস্ত্রটি ছিল স্বল্প পাল্লার। যা জাপান সাগরের ধারে উত্তর কোরিয়ার উপকূলীয় শহর সিনপোর কাছাকাছি কোনও একটি এলাকা থেকে পূর্ব উপকূলীয় সমুদ্রে নিক্ষেপ করা হয়।

ধারণা করা হচ্ছে, ক্ষেপণাস্ত্রটি সাবমেরিন লঞ্চড ব্যালিস্টিক মিসাইল। সূত্রের খবর, সিনপো অঞ্চলে উত্তর কোরিয়ার কর্তৃপক্ষ সাবমেরিনের পাশাপাশি সাবমেরিন লঞ্চড ব্যালিস্টিক মিসাইলেরও পরীক্ষা নিরীক্ষা করে থাকে। দক্ষিণ কোরিয়া-ই শুধু নয়, জাপানও উত্তর কোরিয়ার এই ক্ষেপণাস্ত্র পরীক্ষার খবরটি পাকা করছে।

আরও পড়ুন: বিধ্বংসী বিস্ফোরণে কেঁপে উঠল জনপ্রিয় ৫ তারা হোটেল, বাড়ছে নিহতের সংখ্যা

তবে দক্ষিণ কোরিয়ার নিরিখে এই ঘটনা বেশি তাৎপর্যবাহী হয়ে উঠেছে। সামনেই শপথ নিতে চলেছেন দেশটির নব নির্বাচিত রাষ্ট্রপতি ইউন সুক-ইওল। তার ঠিক প্রাক্কালে এই ঘটনা। ধারণা করা হচ্ছে, ক্ষেপণাস্ত্র ছুঁড়ে সতর্ক করে করে দেওয়া হল সুক-ইওলকে।