সুস্থতার হার বেশি হলেও রয়েছে ভয়, নতুন করে আক্রান্ত ২১ জন

0
19
21 new coronavirus case found in bangladesh
প্রতীকী ছবি

ঢাকা: করোনা ভাইরাস এখন কিছুটা স্বাভাবিক হয়ে গেলেও এই রোগের আশঙ্কা একেবারেই দূর করা যাচ্ছে না। কোথাও কোথাও চতুর্থ ঢেউয়েরও আশঙ্কা রয়েছে। বাংলাদেশে বাড়ছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২১ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে। যদিও ২৪ ঘন্টায় কারোর মৃত্যু হয়নি। এমনটাই জানা গিয়েছে স্বাস্থ্য অধি দফতরের তরফ থেকে।

২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন মোট ৩৭৩ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮,৯২, ৮১৬ জন। আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯,৫২, ৫০৬ জন। শনাক্তের হার ০.৫৪ শতাংশ। দেশে মোট মৃত্যু সংখ্যা ২৯, ১২৭ জন। করোনা পরীক্ষার জন্য ২৪ ঘণ্টায় ৩,৯১৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩ হাজার ৯২১টি নমুনা। উল্লেখ্য, আক্রান্তের সংখ্যা কম মনে হলেও বাংলাদেশের জনগণের নিরিক্ষে চিন্তা একেবারেই এড়িয়ে দেওয়া যাচ্ছে না।

আরও পড়ুন: কাল Jammu-Kashmir সফরে PM Modi, দেখুন কোন প্রকল্পের উদ্বোধন করবেন

২০২০ সালের তুলনায় ২০২১ সালের সংক্রমণের হার চিন্তায় ফেলেছিল গোটা দেশের প্রশাসনকে। দিনের-পর-দিন আক্রান্তের সংখ্যা বাড়ছিল বাংলাদেশে। নতুন নতুন রেকর্ড গড়েছিল আক্রান্ত ও মৃতের সংখ্যা। তবে এখন বেশ কিছুটা স্বস্তি দিয়ে কমেছে সংক্রমণের হার। করোনার দাপট কিছুটা কমায় দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যায় বেশ পরিবর্তন দেখা দিয়েছে। একই সঙ্গে আশা দেখাচ্ছে বর্তমানে সুস্থতার হার।