বাসন্তীতে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে খুন তৃণমূল নেতা

0
1038
Trinamool,

বাসন্তী: দলীয় কোন্দলের জেরে গুলি করে খুন করা হল এক তৃণমূল নেতাকে। একই সঙ্গে জখম হয়েছেন আরও তিন জন। বুধবার ভোরের দিকে ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণা জেলার বাসন্তী থানা এলাকায়।

আরও পড়ুন- ভাঙ্গন রোধ ও রাজ্য সড়ক মেরামতের দাবিতে অবস্থান বিক্ষোভ বামফ্রন্টের

- Advertisement -

প্রাণ খোয়ানো ওই তৃণমূল নেতার নাম আমীর আলি খান। ৫৬ বছর বয়সী ওই ব্যক্তি এদিন ভোরের দিকে প্রাতঃভ্রমণে বেড়িয়েছিলেন। সেই সময়েই তাঁর উপরে হামলা চালানো হয়। এমনই জানিয়েছে বাসন্তী থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃদ্ধ তৃণমূল নেতা আমীর আলি খানের উপরে বোমা নিয়ে হামলা চালানো হয়। তারপরে গুলি করে তাঁকে হত্যা করা হয়। সেই সঙ্গে বোমা হামলার জেরে জখম হয়েছেন আরও তিন জন। পুলিশের দাবি জখম ব্যক্তিদের মধ্যে হামলাকারীরাও রয়েছে।

আরও পড়ুন- শনিবারই খুলছে দক্ষিণেশ্বর মন্দির, থাকছে নিয়মাবলীর কড়াকড়ি

তৃণমূলের দুই গোষ্ঠীর কোন্দলের কারণেই এই হামলা এবং এই খুনের ঘটনা ঘটেছিল বলে দাবি করছে পুলিশ। এলাকা দখলের জন্য তৃণমূলের যুব সংগঠন এবং আদি তৃণমূলের নেতাদের মধ্যে বিবাদের কারণেই এই ঘটনা ঘটেছে বলে দাবি করছে পুলিশ।

এই ঘটনার পরেই স্থানীয় তৃণমূলের যবনেতাদের বাড়িতে ভাঙচুর চালিয়েছে এলাকার বাসিন্দারা। একাধিক বাড়িতে ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। গ্রামে তল্লাশি চালিয়ে প্রচুর তাজা বোমা উদ্ধার করা হয়েছে। যদিও এই ঘটনার সঙ্গে দলের কেউ জড়িত নেই বলে দাবি করেছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। দলীয় নেতার খুনের ঘটনায় বিরোধীদের দিকে আঙুল তুলেছে স্থানীয় তৃণমূলের নেতারা।