একাধিকবার থানার ওসি বদলের ঘটনার চাঞ্চল্য পূর্ব মেদিনীপুরে

0
36

নিজস্ব সংবাদদাতা, তমলুক: থানার ওসি অজয় মিশ্রর বদলি নিয়ে টানাপোড়েন শুরু হয়েছে পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ায়। এই ঘটনার ফলে চাঞ্চল্য ছড়িয়েছে জেলা পুলিশ মহলে।

জানা গিয়েছে, গত ৮ জানুয়ারি তারিখের ডিও তে দেখা যাচ্ছে পাঁশকুড়া থানার ওসি অজয় মিশ্রকে নন্দকুমার থানাতে বদলি করা হয়েছে। আবারও গত ১১ জানুয়ারি তারিখের সকালে প্রথম ডিওতে পাঁশকুড়া ওসিকে আবারও থানাতে থাকতে বলা হয়। কয়েক ঘণ্টার মধ্যেই পাঁশকুড়া থানার ওসিকে অজয় মিশ্রকে পুলিশ হেড কোয়ার্টারে বদলি করা হয়। একাধিক বার বদলি ঘিরে জল্পনা শুরু হয়েছে। বদলি বিষয় জেলা পুলিশ সুপারের প্রতিক্রিয়া জানা যায়নি।

প্রসঙ্গত, ওসি অজয় মিশ্র পাঁশকুড়ার তৃণমূলের যুব নেতা কুরবান শাহ খুনের মামলার তদন্তকারী অফিসার ছিলেন। অজয় মিশ্র বিজেপি নেতা আনিসুর রহমানকে গ্রেফতার করে এবং কুরবান শাহ খুনের মামলায় চার্জশিটও জমা দেয়। তৃণমূলের যুব নেতা কুরবান শাহ খুনের মামলার শুনানি শুরু হয়েছে পূর্ব মেদিনীপুরে তমলুক জেলা আদালতে। পুলিশের বদলি ঘিরে রাজনৈতিক মহলের প্রশ্ন উঠছে। তাহলে কি আনিসুর রহমানকে জেল থেকে ছড়ানোর ক্ষেত্রে অজয় মিশ্র বাধা হয়েছিল ?

কুরবান শা হত্যা অভিযোগে পাঁশকুড়ার দাপুটে আনিসুর রহমান একসময় তৃণমূলে ছিল। পরে বিজেপিতে যোগ দেয় তারপরই রাতে তাঁরই নেতৃত্বে পাঁশকুড়ার মাইসোর অঞ্চলের তৃণমূল সভাপতি কুরবান শাকে খুনের অভিযোগে আনিসুরকে গ্রেফতার করে বর্তমান পাঁশকুড়ার ওসি অজয় মিশ্র। বর্তমান তাঁর বদলি নিয়ে জোরকদমে চলছে টানাপোড়ন। কারণ অনেকেই মনে করছেন আনিসুরের জামিন নিয়ে বাধা সৃষ্টি করছে ওসি অজয় মিশ্র। যে কারণে তাঁকে বদলির চেষ্টা চলছে। যে কারণে বদলির পর ১১ তারিখ ফের একই থানাতে থাকতে বলা হয় পাঁশকুড়া থানার ওসি অজয় মিশ্রকে।