Sundarban: কাঁকড়া ধরতে গিয়ে ফের দক্ষিণরায়ের মুখোমুখি, ফিরিয়ে আনল দুই সঙ্গী

0
56

সুদেষ্ণা মন্ডল, দক্ষিণ ২৪ পরগনা : সম্মুখ সমরে দক্ষিণ রায়। দক্ষিণ রায়ের সঙ্গে তীব্র লড়াই চালিয়ে এক কাঁকড়া শিকারীকে আবারও বাঁচিয়ে ফিরিয়ে আনল সঙ্গীরা। আহতের নাম লখাই নস্কর। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার কুলতলির কালীবয়রা জঙ্গল লাগোয়া খাঁড়িতে।

আরও পড়ুনঃ Tender Curruption: কোটি টাকা টেণ্ডারের বেনিয়মের অভিযোগ, কাঠগড়ায় বিজেপির পঞ্চায়েত প্রধান

জানা গিয়েছে, আহত লখাই কুলতলির গোপালগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কাছারি বাজার নস্কর পাড়ার বাসিন্দা। গত সোমবার সে তাঁর দুই সঙ্গী সমীর সরদার ও লক্ষণ সরদারের সঙ্গে নৌকায় চেপে কাঁকড়া ধরতে যায় সুন্দরবনের খাঁড়িতে। বৃহস্পতিবার যখন তারা নদীর খাঁড়িতে কাঁকড়া ধরছিল তখন আচমকাই কালীবয়রার জঙ্গল থেকে একটি বাঘ হামলা চালায় লখাই এর উপর। তার মুখে কামড় বসিয়ে দেয় এবং টেনে নিয়ে যেতে চায় জঙ্গলে।

আরও পড়ুনঃCrocodile: ভাগীরথির জলে কুমির, আতঙ্কে থরহরিকম্প এলাকা

হটাৎ এই ঘটনায় তারা প্রথমে কিছুটা দিশেহারা হয়ে পড়লেও আকস্মিকতা কাটিয়ে দুই সঙ্গী নৌকায় থাকা লাঠি, বৈঠা নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ে। শুরু হয় জঙ্গলের রাজার সাথে তুমুল লড়াই। শেষ পর্যন্ত যুজতে না পেরে রণে ভঙ্গ দিয়ে জঙ্গলে গাঢাকা দেয় সে।

এদিকে কোনওক্রমে বাঘের মুখ থেকে উদ্ধার করে আহত লখাইকে নিয়ে কৈখালীর ঘাটে ফেরে তাঁর দুই সঙ্গী। সেখান থেকে তাঁকে জামতলা গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়। তড়িঘড়ি প্রাথমিক চিকিৎসা শুরু হলেও অবস্থার অবনতি হওয়ায় কলকাতায় স্থানান্তরিত করে চিকিৎসকরা।