শিক্ষক বদলির প্রতিবাদে রেল অবরোধে শামিল স্কুল পড়ুয়ারা

0
13

সুদেষ্ণা মন্ডল, ক্যানিং: পাঁচ শিক্ষককে বদলির প্রতিবাদে এদিন রেল অবরোধে শামিল স্কুল পড়ুয়ারা। জানা গিয়েছে, শিয়ালদহ দক্ষিণ শাখার গৌড়দহ স্টেশনে রেল অবরোধ করে পড়ুয়ারা। ঘটনার জেরে দীর্ঘক্ষণ ধরে ব্যহত ট্রেন চলাচল। প্রবল সমস্যায় যাত্রীরা।

সূত্রের খবর, বিক্ষোভকারী পড়ুয়ারা ক্যানিংয়ের গৌরদহ নারায়ণপুর অক্ষয় বিদ্যামন্দিরের পড়ুয়া। সম্প্রতি ওই স্কুলের মোট ৫ জন শিক্ষক-শিক্ষিকাকে বদলির সিদ্ধান্ত প্রকাশ্যে আসে। তারপরই ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়ারা। মঙ্গলবার সকালে স্কুলের পোশাকে বিক্ষোভে শামিল হয় কয়েকশো ছাত্র-ছাত্রীরা। গৌরদহ স্টেশনে রেল অবরোধ করে।

- Advertisement -

আরও পড়ুন-উদ্ধার হওয়া টাকা-গয়না নিয়ে বিস্ফোরক দাবি পার্থ ঘনিষ্ঠ অর্পিতার

পড়ুয়াদের দাবি, একসঙ্গে পাঁচজন শিক্ষক-শিক্ষিকাকে বদলির সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। নাহলে রেল অবরোধ চলবে। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে স্টেশন চত্বর। গৌরদহ স্টেশন থেকে আপ ও ডাউনে ব্যহত হয় ট্রেন চলাচল। সমস্যায় পড়েন যাত্রীরা।

বিক্ষোভকারী ছাত্রীরা বলেন, “আমাদের এলাকায় বেশ কয়েকটি স্কুল রয়েছে। প্রত্যেক স্কুল থেকে একজন শিক্ষককে বদলি করা হলে সমস্যা হত না। কিন্তু এক স্কুল থেকে পাঁচজনকে বদলি করা হলে আমাদের পড়াশোনার ক্ষতি হবে। আমাদের স্কুলে একাদশ ও দ্বাদশে মাত্র ৩ জন শিক্ষিক রয়েছেন। অবিলম্বে সিদ্ধান্ত প্রত্যাহার করা হোক।