ট্রেনের ভিতরেই যাত্রীদের বিনোদনের ব্যবস্থা, আজ থেকেই চালু পরিষেবা

0
41

হাওড়া: ট্রেন যাত্রীদের জন্য সুখবর। এবার লোকাল গন্তব্যস্থলে যাওয়ার পথে লোকাল ট্রেনের ভিতরেই মিলবে বিনোদন। এ নিয়ে বিশেষ উদ্যোগ রেল কর্তৃপক্ষের। আজ থেকেই চালু হচ্ছে পরিষেবা। এদিন সকালে হাওড়া স্টেশনে রয়েছে উদ্বোধন কর্মসূচী।

আরও পড়ুন: Weather update: কলকাতা সহ দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ, রইল আবহাওয়া আপডেট

- Advertisement -

জানা গিয়েছে, যাত্রীদের কথা মাথায় রেখে লোকাল ট্রেনের ভিতরেই এলইডি টিভির ব্যবস্থা করা হবে। যেখানে বিভিন্ন ধরনের বিনোদনমূলক অনুষ্ঠান দেখানো হবে। পাশাপাশি টিভির মাধ্যমে ট্রেনের ভিতরে বসেই রেল সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন যাত্রীরা। পূর্ব রেল সূত্রে খবর, সোমবার সকাল ১১ টা নাগাদ হাওড়া স্টেশনের ওল্ড কমপ্লেক্সে এলইডি টিভি স্ক্রিন লাগানো এমইইউ লোকালের প্রথম যাত্রার ফ্ল্যাগ অফ করা হবে। এদিনই প্রথমবারের জন্য এই বিশেষ পরিষেবা সহ গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেবে লোকাল ট্রেন। নতুন প্রকল্পের সূচনা পর্বে হাওড়া স্টেশনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলেও খবর।

আরও পড়ুন: “স্বাধীন বিচার বিভাগ ছাড়া গণতন্ত্র ফাঁপা” মন্তব্য গুয়াহাটি হাইকোর্টের 

তবে ওয়াকিবহাল মহলের মতে, দিনের ব্যস্ত সময়ে লোকাল ট্রেনে ভিড় হয় চোখে পড়ার মত। ট্রেনের কামরায় হয়তো যাত্রীদের দাঁড়ানোর পর্যাপ্ত জায়গাটুকু পর্যন্ত হয় না। ফলে সেইসময় কীভাবে ওই ভিড় ঠেলে বিনোদন উপভোগ করবে সেই প্রশ্ন থেকেই যাচ্ছে।