বার বার আবেদন ফিরিয়েছে আদালত, এবার জামিনের আবেদন জানালেনই না পার্থ

0
20
partha chatterjee

কলকাতা: ফের ১৪ দিনের জেল হেফাজত প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (partha chatterjee)। আগামী ১৯ শে অক্টোবর পর্যন্ত জেল হেফাজত পার্থর। পার্থের সঙ্গে এসএসসি মামলায় অভিযুক্ত শান্তিপ্রসাদ সিংহ, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য এবং অশোক কুমার সাহারও শুনানি ছিল বুধবার। প্রত্যেকেরই ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত। এই চার জনই জামিনের আবেদন করেছিলেন আদালতে।

আরও পড়ুন :  এক বছর পর বিবাহবিচ্ছেদ নিয়ে মুখ খুললেন Bill Gates-এর প্রাক্তন স্ত্রী 

- Advertisement -

প্রথমে শারীরিক অসুস্থতার কারণ, পরে কান্নাকাটি জামিন পাওয়ার চেষ্টায় কোন কসুর করেননি প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পাল্টা পার্থর চট্টোপাধ্যায়ের প্রভাবশালী হওয়ার তত্ত্ব তুলে বার বার জামিনের বিরোধিতা করে এসেছে ইডি, সিবিআই। দুই পক্ষের লড়াইয়ের মাঝে একাধিকবার জামিন খারিজ হয়েছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। বুধবার দশমীর দুপুরে এসএসসি মামলায় গ্রেফতার পার্থের শুনানি ছিল বিশেষ আদালতে।আদালতের কাছে জামিনের আবেদনই করলেন না এসএসসি মামলায় গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী। নির্বিবাদে গেলেন জেলে । অনেকে মনে করছেন বার বার বার্থ হয়ে জামিনের আশাই ছেড়ে দিয়েছেন পার্থ।

আরও পড়ুন : লক্ষ্য দিল্লির সিংহাসন: নতুন দল ভারত রাষ্ট্র সমিতি নিয়ে লড়তে প্রস্তুত KCR

প্রসঙ্গত ২৩ শে জুলাই একটানা প্রায় ২৭ ঘণ্টা জেরার পর পার্থ চট্টোপাধ্যায়কে (partha chatterjee) গ্রেফতার করে ইডি। পার্থর নাকতলার বাড়িতে হাজির হন ইডি আধিকারিকরা। রাজ্যজুড়ে একসঙ্গে ১৩টি জায়গায় চলে ম্যারাথন তল্লাশি। পিংলায় পার্থর আত্মীয়ের বাড়িতেও তল্লাশি হয়। চিরকূটে নাম পেয়ে তল্লাশি শুরু হয় অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতেও। এরপরই যখের ধনের সন্ধান পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখো পাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়।  রাজনীতিতে বরাবর মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছায়াসঙ্গী হিসেবে দেখা গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁর জন্যই তৃণমূলে মহাসচিব (TMC) পদের সৃষ্টি। দীর্ঘ সাত বছর রাজ্যের শিক্ষা দফতরের দায়িত্ব সামলেছেন। তাই এসএসসি দুর্নীতিতে তাঁর নাম আসার পর চমকে উঠেছিলেন অনেকেই।