Malda Water Tax: জলকরের নামে তোলা, না দিলেই জুটছে হুমকি, অভিযোগ

তোলা আদায় বন্ধ না হলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা

0
31
water tax

মালদহ : জল করের (Water Tax) নামে তোলা চাওয়ার অভিযোগ। না দিলেই জুটছে হুমকি। ১০০ টাকায় ২০ থেকে ৩০ টাকা করে তোলা চাওয়া হচ্ছে। মালদহের মানিকচক ঘাটের ঘটনা।

আরও পড়ুন :Water Crisis: গরম পড়তেই জলের জন্য হাহাকার, সমস্যা মেটাতে পাশে দাঁড়াল BSF

- Advertisement -

জল করের নামে টাকা। বাধ্য হয়ে জেল ব্লক প্রশাসনের দ্বারস্থ হল মৎস্যজীবীরা। প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দায়ের করলেন তাঁরা। অভিযোগ সরকারি নির্দেশিকাকে অমান্য করে এক শ্রেণির দালাল মৎস্য জীবীদের কাছ থেকে জোর করে তোলা আদায় করছেন ।

আরও পড়ুন :হাটে হাড়ি ভাঙলেন ব্রাত্য, জানিয়ে দিলেন নিয়োগ কেলেঙ্কারির নেপথ্যে কারা

আরও পড়ুন :Shantanu Banerjee on SSC SCAM: দুর্নীতির শেখর কত দুরে, সত্যি জানার দিনক্ষণ জানিয়ে দিলেন শান্তনু

ইতিমধ্যে এই ঘটনায় সরব হয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্ব। জলকরের (Water Tax) নামে তোলা আদায় বন্ধ না হলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি নেতা গৌর চন্দ্র মণ্ডল। অন্যদিকে তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্র জানান, গঙ্গার উপরে মাছ ধরার ক্ষেত্রে কোন জলকর নেওয়া হয় না। গঙ্গা সবার জন্য। যারা ২০ টাকা ৩০ টাকা করে জল কর আদায় করছেন তারা আইনবিরোধী কাজ করছেন। আমি ব্লক প্রশাসনকে এ বিষয়ে জানাব। পঞ্চানন মাহাতো নামে এক ব্যক্তি মৎস্যজীবীদের কাছ থেকে জলকর নিচ্ছে বলে অভিযোগ। এ বিষয়ে মালদহ জেলাশাসক নীতিন সিংহানিয়া জানান, গঙ্গায় মাছ ধরার ক্ষেত্রে কোন কর দেবেন না মৎস্যজীবীরা। যদি কেউ নেয় তাহলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।