টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, জলের তলায় সরকারি স্কুল

0
11

শিলিগুড়ি: এবছরের বর্ষা প্রথম থেকেই উত্তরবঙ্গের ওপরে অতিসক্রিয়। লাগাতার দুই সপ্তাহ বৃষ্টিতে ভেসে গিয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চল। জারি করা হয়েছে বন্যার সর্তকতা। অনেক নদীর জল বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জলস্তর বেড়েছে তিস্তা, বালাসন, জলঢাকার, মহানন্দার মতো নদীগুলির। জল বেড়ে যাওয়ায় এলাকার আশেপাশে থাকা মানুষকে দূরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বিকল্প ত্রান শিবির স্থাপন করা হয়েছে।

আরও পড়ুনঃ ফের উত্তাল Visva-Bharati, পরীক্ষা বয়কট করে পড়ুয়াদের আন্দোলন

অবিরাম বৃষ্টির কারনে জলে ডুবে শিলিগুড়ির নটি ওয়ার্ড। ৩৮ নং ওয়ার্ড পুরোপুরি জলের তলায় চলে গিয়েছে। ভারতনগরে জলে ডুবে আছে দুটি সরকারি স্কুল। এদিকে লাগাতার বৃষ্টিতে জলের তলায় চলে যায় নিউ জলপাইগুড়ির বেশ কিছু এলাকা। যার কারণে অনেক যাত্রীর ষ্টেশনে ঢুকতেই প্রায় এক ঘন্টা লেগে যায়। জলপাইগুড়ি এবং শিলিগুড়িতে বন্যার আশঙ্কা থাকায় আজ এন জেপী ষ্টেশন থেকে বেশ কিছু ট্রেনের সময় পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে রেলদফতর। পরিবর্তিত পরিস্থিতিতে ট্রেনের সময় পরিবর্তন করা হবে বলে জানান হয়েছে।

আরও পড়ুনঃ লোকালয়ে চিতাবাঘ, আক্রমণে আহত ৮

শিলিগুড়ির পাশাপাশি জলপাইগুড়িতেও ভারী বৃষ্টি হওয়ায় বন্যার আশঙ্কা করছেন স্থানীয় মানুষ। জলপাইগুড়ির করোলা নদীর জল গতকাল থেকে বিপদ সীমার উপরে বইছে। তিস্তা নদীর জলও চিন্তা বাড়িয়ে দিয়েছে সাধারন মানুষের। জলপাইগুড়ির যুব তৃণমূল কংগ্রেস নেতা সৈকত চক্রবর্তী জানিয়েছেন, ‘বন্যার আশঙ্কা থাকায় ত্রানের জন্য তৈরী থাকছি। মোট নটি ওয়ার্ড পুরোপুরি জলের তলায়।’