পরিবারে জোড়া খ্যাতি, ‘ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে’ নাম মা ও মেয়ের

প্রতিভার স্ফুরণ ঘটাতে ঐশানী সময় নিচ্ছে মাত্র ৫৮ সেকেন্ড।

0
93
india book of records

তিমিরকান্তি পতি, বাঁকুড়াঃ সম্প্রতি বাড়িতে বসে ৮.৫×১০ ইঞ্চির বরফের শিব লিঙ্গ তৈরি করে ‘ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে’ (india book of records) নিজের নাম নথিভূক্ত করেন  সঙ্গীতা পাত্র। আর তার ঠিক দুমাসের মাথায় ‘ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে’ (india book of records)নাম তুলল সঙ্গীতার মেয়ে ঐশানী। দুই কৃতির জোড়া খ্যাতিতে কার্যত খুশিতে ডগমগ গোটা পরিবার।

আরও পড়ুন: শেষ প্রচারে ঝড় বিজেপি-আপের, সুরাটে আজ সভা করবেন প্রধানমন্ত্রী মোদী-কেজরিওয়াল

- Advertisement -

বয়স মাত্র ৪ বছর ৬ মাস। কিন্তু কে বলবে? এই ছোট্ট বয়সে গড়গড় করে ঐশানী বলে চলেছে দেশের ২৮ টি রাজ্যের নাম। এই রাজ্যের ২৩ টি জেলার নাম। ৩০ টি দেশের রাজধানীর নাম। ৬ টি ঋতুর নাম। ১১৪ টি জিনিসের নাম। প্রতিভার স্ফুরণ ঘটাতে ঐশানী সময় নিচ্ছে মাত্র ৫৮ সেকেন্ড।  এই খুদে বয়সেই সে নাম নথিভুক্ত করে ফেলল ‘ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে’।

আরও পড়ুন: এবার শুভেন্দুর বিরুদ্ধে মুখ্যমন্ত্রীর ভাইয়ের মানহানি মামলা, সমন পাঠাল কোর্ট

ঐশানীরা আদতে দুবরাজপুরের বাসিন্দা। বর্তমানে তাঁরা থাকেন বাঁকুড়ার লোকপুর এলাকায়। পরিবারের সদস্যরা জানাচ্ছেন একদম ছোট্ট বয়স থেকে ব্যতিক্রমী ঐশানী। মাত্র দেড় বছর বয়স থেকে ভালো করে কিছু বুঝে ওঠার আগেই গান আর কবিতা, আবৃত্তিতে তাঁর দারুণ আগ্রহ। সম্প্রতি ‘ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে’র তরফ থেকে ঐশানীদের বাঁকুড়ার বাড়িতে মেডেল, শংসাপত্র সহ অন্যান্য উপহার সামগ্রী এসে পৌঁছায়।

আরও পড়ুন: হায়দ্রাবাদকে হারালেও সতর্ক জুয়ান ফেরান্ডো

ঐশানীর দাদু সুবোধ চন্দ্র পাত্র, ঠাকুমা কল্পনা পাত্ররা বেজায় খুশী নাতনির এই সাফল্যে। তাঁরা বলেন, বিশেষ এই মুহূর্তের সাক্ষী থাকতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। ঐশানীর ‘পাপা’ অংশুমান পাত্র। তাঁর আদরের ‘লুনা’র এই সাফল্যে তিনি ‘আনন্দিত ও গর্বিত’। তিনি বলেন, ‘আমরা চাইনা মেয়ে আমার ডাক্তার হোক বা ইঞ্জিনিয়ার। আমরা চাই সে শুধু মানুষের মতো মানুষ হোক।‘’ তাঁর সাফল্যে ‘ইণ্ডিয়া বুক অফ রেকর্ডসে’ (india book of records)  নাম তোলার অন্যতম মূল কারিগর মা সঙ্গীতা পাত্রও খুশি মেয়ে ঐশানী ওরফে ঐশীকে নিয়ে। তাঁর কথায়, “মা হিসেবে আজ সত্যিই গর্বের দিন। এই দিনটা আমার মতো পরিবারের সবার কাছে অত্যন্ত আনন্দের, গর্বেরও”।