ফিল্মি কায়দায় মালদহে উদ্ধার অপহৃত ব্যক্তি, গ্রেফতার ৬

0
236

নিজস্ব সংবাদদাতা, মালদহ: একেবারে ফিল্মি কায়দায় অপহরণকারীদের হাত থেকে পুলিশ উদ্ধার করল এক অপহৃত ব্যক্তিকে। অপহরণ কান্ডের ২৪ ঘন্টার মধ্যে পুলিশের জালে ৬ অপহরণকারী। মানিকচক থানার তৎপরতার সঙ্গে অপরাধীদের বিরুদ্ধে সফল অভিযান রাজ্য পুলিশের বড়সড় সাফল্যকে তুলে ধরেছে।

সঙ্গে রাজ্যের বিরোধী দল, বিশেষত বিজেপি রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে ক্রমাগত প্রশ্নচিহ্ন ছুঁড়ে দিচ্ছে। রাজ্য পুলিশের এই সাফল্য বিজেপির অভিযোগকে অনেকটাই ভোঁতা করে দেওয়ার পক্ষে যথেষ্ট। বুধবার ধৃত ৬ অপহরণকারীকে মালদহ জেলা আদালতে পাঠিয়েছে মানিকচক থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে ধৃতরা হল করিম শেখ, মইনুল হক, রফিকুল ওরফে সর্দার, হুমায়ুন শেখ, সাবিউল খান ও কাদের শেখ। ধৃতরা কালিয়াচক মোথাবাড়ি ও ইংরেজবাজার থানা এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, অপহৃত ব্যক্তির নাম মোহাম্মদ ফারুক। মানিকচক থানার চৌকি মিরদাদপুর অঞ্চলের শ্যামপুর এলাকার বাসিন্দা। তিনি পেশায় পোল্ট্রি মুরগির ফার্মের ব্যবসায়ী।

 

গত তিনদিন আগে বাড়ি থেকে কিছুটা দূরে নিজের মুরগির ফার্মে ঘুমোচ্ছিলেন মোহাম্মদ ফারুক। ঠিক সেই সময়ে বেশ কিছু দুষ্কৃতী তাঁকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণের পর পরিবারের লোকেদের কাছে ৬ লক্ষ টাকার মুক্তিপণ চেয়ে ফোন আসে। এরপরেই অপহৃতের পরিবার মানিকচক থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে মানিকচক থানার ওসি কুনাল কান্তি দাস সহ পুলিশকর্তারা। গোপন ডেরায় মুক্তিপণ নিতে গিয়ে পুলিশের জালে ধরা পড়ে যায় অপহরণকারীরা। মানিকচক থানার পুলিশের সঙ্গে যৌথ অভিযানে সামিল হয় মোথাবাড়ি থানা ও মিল্কি ফাঁড়ির পুলিশ। মানিকচক থানার পুলিশ অপহৃত ব্যক্তি মোহাম্মদ ফারুককে চিকিৎসার পর পরিবারের হাতে তুলে দিয়েছে। পুলিশের সক্রিয় ভূমিকা পালনে অপহৃতের পরিবার এবং স্থানীয় বাসিন্দারা খুশি।