বর্ধমান থেকে কেন্দ্রকে তোপ মমতার

0
17

বর্ধমান : তিনদিনের সফরে দুই জেলা নিয়ে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরেই রাজনৈতিক কর্মসূচী নিয়ে নেমে পড়েছেন মমতা। সোমবার বর্ধমানের সরকারি অনুষ্ঠানে যোগ দিলেন মমতা। জনগণকে উদ্দেশ্য করে আশ্বাস দিলেন আগামীতে কাজ আরও এগোবে। বর্ধমানকে ৩০ হাজার চাকরির প্রতিশ্রুতি দিলেন মমতা। পাশাপাশি আরও কিছু বড় ঘোষণা করলেন মমতা।

আরও পড়ুন : https://www.khaskhobor.com/westbengal/mamata-banerjee-announces-free-phones-for-asha-workers/

- Advertisement -

এখানেই তিনি কেন্দ্রকে একহাত নিয়ে বলেন, কেন্দ্রীয় সরকার প্রকল্পের জন্য কোনও টাকা দিচ্ছে না রাজ্যকে। ১০০ দিনের কাজের টাকাও এখনও দেয়নি কেন্দ্র। দরকারে এই প্রকল্পের টাকা আদায় করতে দিল্লি যাবেন বলেও হুঁশিয়ারি দিলেন মমতা। শুধু এখানেই থেমে যাননি, তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধচারণে কি পরিণতি হয় তা নিয়ে তীর ছুঁড়ে দেন বিজেপির দিকে।

তিনি বলেন, কেন্দ্রের বিরোধিতা করলেই ইডি, সিবিআই-এর ভয় দেখানো হচ্ছে। সম্প্রতি মহারাষ্ট্রের এক নেতার কথা উল্লেখ করেও তিনি বলেন, ইডির শমন পাঠানো হয়েছে তাঁকে।  ইডি, সিবিআই-এর ভয় দেখিয়ে রেখেছে কেন্দ্র, তার বিরোধিতা করলেই তলব করা হচ্ছে নেতামন্ত্রীদের এমনই অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী। ৬ মাস ধরে কেন্দ্র প্রকল্পের টাকা দেয়নি তা নিয়ে প্রতিবাদের হুঁশিয়ারি দিয়েছেন মমতা। বর্ধমানের মাটি থেকেই এই টাকা আদায় করার প্রতিশ্রুতি দিলেন মুখ্যমন্ত্রী।