মিড ডে মিলের মেনুতে ‘টিকটিকি’র ডাল, আতঙ্কে অভিভাবকরা

0
19
mid day meal

খাস ডেস্ক: রাজ্যজুড়ে মিড ডে মিলের(mid day meal) খাবার নিয়ে বারবার উঠে এসেছে অভিযোগ। এমনকি কেন্দ্রীয় প্রতিনিধি দল এসে স্কুলগুলি পরিদর্শন করেও দেখে। কিন্তু তারপরেও মিলিয়ে মিলিয়ে বিরুদ্ধে অভিযোগ কিন্তু থামার নয়। সম্প্রতি মিড ডে মিলের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে প্রায় কুড়িজন শিশু। এই ঘটনার জেরে ফের রাজ্য সরকারের বিরুদ্ধে আঙুল তুলছে বিরোধীরা।

আরও পড়ুন রাজীব তনয়ার সাংসদ পদ খারিজে দিকে দিকে প্রতিবাদ, রবিবার হাওড়ায় পুড়ল মোদীর কুশপুতুল

- Advertisement -

শনিবার উলুবেড়িয়া দু’নম্বর ব্লকের তেহট্ট জুনিয়ার বেসিক স্কুলে মিড ডে মিলের(mid day meal) খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছে কুড়ি জন শিশু। স্থানীয়দের দেওয়া খবর অনুসারে, খাবার খেতে খেতেই ডালের মধ্যে দেখা যায় একটি আস্ত টিকটিকি। এই দৃশ্য দেখে পড়ুয়াদের চক্ষু চড়কগাছ। কিন্তু সেই সময় দেখেও খুব একটা লাভ হয়নি। ততক্ষণে ডালের বদলে টিকটিকির ঝোল খেয়ে ফেলেছে প্রায় সকল পড়ুয়াই। আর এই ঘটনার কিছুক্ষণ পর থেকেই অসুস্থ হতে থাকে প্রায় ৩০ থেকে ৩৫ জন পড়ুয়া। এর পরে তাদেরকে নিয়ে যাওয়া হয় বৃন্দাবনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে, সেখানেই চলে তাদের প্রাথমিক চিকিৎসা।

আরও পড়ুন চোখ সারিয়ে ‘ভ্যাকেশন মুডে’ Dev , দেখুন ছবি

জানা গিয়েছে, মিড ডে মিলের(mid day meal) ওই টিকটিকি ওয়ালা ডাল খেয়ে কারও বমি তো কারও পেটে অসহ্য যন্ত্রণা শুরু হয়। এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে অভিভাবকরা অভিযোগ এনেছেন স্কুলের রাঁধুনির ওপর। তাঁদের দাবি, এই স্কুলের রাঁধুনি কানে ঠিকমত শুনতে পান না, এমনকি চোখেও ভালো দেখেন না। তবে এ বিষয়ে প্রধান শিক্ষকের কাছে বারবার অভিযোগ করা হয়। কিন্তু তাতেওতিনি কোনো রকম ব্যবস্থা নেননি। অন্যদিকে রাঁধুনিকে টিকটিকি ওয়ালা ডালের বিষয়ে বলা হলে, তিনি পালটা প্রশ্ন তুলছেন, এই ডাল খেয়ে তাঁদের বাচ্চারা কি মারা গিয়েছেন! এহেন পরিস্থিতিতে স্কুলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন অভিভাবকরা।