CPIM -র কেউ ‘কালি মাখা জামা পরে না’, তৃণমূলই ‘দুর্নীতিগ্রস্ত’: কটাক্ষ বিমান বসুর

0
72

তিমিরকান্তি পতি, বাঁকুড়া: পার্থ চট্টোপাধ্যায় থেকে অনুব্রত মণ্ডল একের পর এক তৃণমূল নেতা মন্ত্রীর দুর্নীতির জেরে জর্জরিত রাজ্যের শাসক দল। নিয়োগ দুর্নীতি ও গরুপাচার মামলায় এই দুই দলীয় নেতা এখন জেল হেফাজতে। এই নিয়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে পথে নামছে বিরোধী সিপিএম (cpim) ও বিজেপিরা। আন্দোলন চলছে, ‘চোর ধরো জেলে ভরো।’ এবার তৃণমূল কংগ্রেসকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে কটাক্ষ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু (biman basu)। রবিবার বঙ্গ বিদ্যালয়ে বঙ্গীয় সাক্ষরতা প্রসার সমিতির একটি অনুষ্ঠানে যোগ দিতে তিনি বাঁকুড়ায় এসেছেন।

সেই অনুষ্ঠানে সাংবাদিকদেকদের প্রশ্নের উত্তরে বিমান বসু (biman basu) বলেন, “আগাপাশতোলা দুর্নীতিগ্রস্ত দল তৃণমূল।” পাশাপাশি তিনি এটাও দাবি করেন, “শাসক দলের বেআইনী কর্মকাণ্ডের ‘কিছু ধরা পড়েছে, সব ধরা পড়বে না।” এদিকে শাসক তৃণমৃল ১৭ জন রাজনৈতিক নেতার ‘আয়ের সঙ্গতিহীন সম্পত্তি’র তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় নাম রয়েছে সিপিআইএমের (cpim) দুই শীর্ষ নেতা।

- Advertisement -

আরও পড়ুন: IND vs ZIM: লাইভ ম্যাচ চলাকালীন সতীর্থের উপর ক্ষিপ্ত অক্সর প্যাটেল

প্রাক্তন সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য এবং সিপিএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের নাম রয়েছে। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে বিমান বসু বলেন, “সিপিআইএমের কেউ ‘কালি মাখা জামা পরে না’। চিঠি দিক, না হলে গ্রেফতার করা হোক। বামেদের ৩৪ বছরের শাসনকালে কেউ কিছু বলতে পারেনি, এখন এত বড় কেলেঙ্কারি থেকে বাঁচতে বামেদের নাম করে ‘ফুড়ুং ফাটাং’ করছে।”