পড়ুয়াদের দাবি মেনে এখনই নির্বাচন সম্ভব নয়, সাফ জানালেন অধ্যক্ষ

0
30
kolkata medical college strike

কলকাতাঃ কলকাতা মেডিক্যাল কলেজে অব্যাহত আন্দোলন, অনশন (medical college )। নিজেদের দাবি পূরণে অনড় আন্দোলনকারীরা। কেন ল্যাব বন্ধ ছিল তার কারণ খতিয়ে দেখতে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন কলেজ কর্তৃপক্ষের। রিপোর্ট পাঠানো হচ্ছে স্বাস্থ্য দফতরে। জানালেন অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস। পাশাপাশি আন্দোলনরত পড়ুয়াদের সঙ্গে শিক্ষক-শিক্ষিকারা আলোচনা চালানোর চেষ্টা করছেন। সেই দিন অধ্যক্ষের ঘরে কি হয়েছিল, পড়ুয়াদের অভাব-অভিযোগ শুনতে, সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখতে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। জানালেন অধ্যক্ষ। পাশাপাশি অধ্যক্ষ এদিন জানিয়ে দেন এই মুহূর্তে ছাত্র সংসদ নির্বাচন সম্ভব নয়।

ইন্দ্রনীল বিশ্বাস, অধ্যক্ষ, কলকাতা মেডিক্যাল কলেজ

আরও পড়ুন :Google-এ বাংলা হরফে লিখুন ‘কড়াইশুঁটি’, সার্চ লিস্ট দেখে অবাক হবেন

- Advertisement -

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে কলকাতা মেডিক্যাল কলেজে বিক্ষোভ শুরু হয়েছিল সোমবার বিকেলে থেকে। সারারাত ঘেরাও করে রাখা হয়েছিল অধ্যক্ষ-সহ নার্সিং সুপারকে। পরবর্তীতে সাংবাদিক বৈঠক করে বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীরা জানান শর্তসাপেক্ষে আন্দোলন তুলে নেওয়া হচ্ছে অধ্যক্ষ-সহ বিভাগীয় প্রধানকেও তারা ছেড়ে দেন। তবে নির্বাচন ২২ ডিসেম্বরের মধ্যে হতেই হবে। এর অন্যথা হলে তারা আবারও আন্দোলনে বসবেন বলে জানিয়েছিলেন।

আরও পড়ুন :ভয় দেখাতে খেলনা বন্দুকের ব্যবহার, সুতপা খুনের মামলায় অনলাইন সংস্থার কর্তাকে তলব কোর্টের

আরও পড়ুন :সানিয়ার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন Shoaib Malik

কিন্তু বুধবার ফের নতুন করে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীরা। তারা জানিয়েছেন আমরণ অনশন চলবে। এদিকে কলকাতা মেডিক্যাল কলেজের (medical college) ছাত্র-ছাত্রীদের যে দাবি ছিল ছাত্র সংসদ নির্বাচন নিয়ে সেই নির্বাচন এখনই হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান সুদীপ্ত রায়। বুধবার স্বাহ্য সচিবের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। বৈঠক শেষে জানানো হয়েছে ছাত্র-ছাত্রীদের দাবি মতো ২২ ডিসেম্বর কোনভাবেই নির্বাচন হওয়া সম্ভব নয়। বৈঠক শেষে এখন ভোট নয় বলাতে ছাত্র-ছাত্রীদের সমস্যার সমাধান অধরাই থেকে যায়।