মাঝরাতে ফের অশান্ত Visva Bharati, ভাঙা হল পড়ুয়াদের অবস্থান মঞ্চ

0
38
visva bharati

খাস ডেস্ক: বিগত কয়েকদিন পড়ুয়াদের বিক্ষোভের জেরে নাজেহাল অবস্থা বিশ্বভারতীর (visva bharati)। কখনও আন্দোলন আবার কখনও পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ। চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছে বিশ্বভারতী (visva bharati) তে। এর মাঝেই মঙ্গলবার সকালেই ছাত্র-ছাত্রীদের লক্ষ্য করে ঢিল ছড়ার অভিযোগ উঠেছিল বিশ্বভারতীর উপাচার্যের বিরুদ্ধে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের মাঝরাতে ফের অশান্ত বিশ্বভারতী (visva bharati)।

বিস্তারিত খবর, লাইভ ভিডিও সহ সমস্ত রকম আপডেট পেতে লাইক করুন আমাদের ফেসবুক পেজ: https://www.facebook.com/khaskhobor2020/

- Advertisement -

সূত্রের খবর, বিশ্বভারতী (visva bharati) কে ঘিরে ফের নতুন বিতর্ক শুরু হয়েছে। মঙ্গলবার বিক্ষোভের মুখে পরে আন্দোলনকারী পড়ুয়াদের লক্ষ্য করে ঢিল ছড়ার অভিযোগ উঠেছে উপাচার্যের বিরুদ্ধে। এরপরেই রাতের অন্ধকারে আন্দোলনকারী পড়ুয়াদের অবস্থান মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ ওঠে বিশ্বভারতী (visva bharati)-র নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। এরপরেই কার্যত বিশৃঙ্খলা পরিস্থিতির সৃষ্টি হয় সেখানে।

আরও পড়ুন-লালন মৃত্যুকাণ্ড, অস্থায়ী ক্যাম্প থেকে নথি-হার্ডডিস্ক নিয়ে আসা হল CGO Complex-এ

বিশ্বভারতী (visva bharati)-র আন্দোলনকারী পড়ুয়াদের অভিযোগ, রাতের অন্ধকারে নিরাপত্তারক্ষীরা তাঁদের মারধর করেছে। এমনকি ছাত্রীদের ধর্ষণ করার হুমকি দিয়েছেন বলেও দাবি করছেন কয়েকজন পড়ুয়া। রীতিমত নাজেহাল অবস্থা বিশ্বভারতী (visva bharati) তে। উল্লেখ্য, এর আগে বিশ্বভারতীর (visva bharati) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে সেন্ট্রাল অফিসে ঘেরাও করে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। সেইদিন রাত ২টোর পর পড়ুয়াদের ঘেরাওমুক্ত হন উপাচার্য। কর্তৃপক্ষের অভিযোগ, সেদিন পড়ুয়ারাদের ওই বিক্ষোভ উপস্থিত ছিলেন অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য। আর সেই কারণেই অধ্যাপককে শোকজ করেছিল কর্তৃপক্ষ।

সারাদিনের সমস্ত খবরের আপডেট পেতে ডাউনলোড করুন খাস খবর অ্যান্ড্রয়েড অ্যাপ: https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

প্রসঙ্গত, কয়েকদিন ধরেই পড়ুয়াদের আন্দোলন-বিক্ষোভ চলছিল বিশ্বভারতীতে (visva bharati)। উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর পদত্যাগের দাবিতে অনড় ছিল ছাত্রছাত্রীরা। উপাচার্যের বাড়ির সামনেই ধর্নামঞ্চে চলছে পড়ুয়াদের অবস্থান-বিক্ষোভ। আর বিশ্বভারতী (visva bharati) কর্তৃপক্ষ দাবি না মানা পর্যন্ত এই আন্দোলন-বিক্ষোভ চলবে বলে জানিয়ে দিয়েছিলেন পড়ুয়ারা।

আরও পড়ুন-‘সিবিআইয়ের ফাঁসি চাই’ রামপুরহাটে ক্যাম্পের সামনে লালনের দেহ রেখে বিক্ষোভ