Goverment job: বাংলায় আশাকর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, জেনে নিন কিভাবে করবেন আবেদন

0
951

খাস খবর ডেস্ক: করোনা কাটিয়ে এবার ধীরে ধীরে সুস্থতার পথে এগোচ্ছে গোটা পৃথিবী। তখন মহামারীতে খোয়া গিয়েছে অসংখ্য মানুষের চাকরি। তবে এখন রাজ্যজুড়ে একাধিক জেলায় চলছে কর্মী নিয়োগ। এবার বাংলার মহিলাদের জন্য রইলো একটি বড় সুখবর।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে আশা কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। হুগলির শ্রীরামপুর থেকে আরামবাগ, চন্দননগরসহ একাধিক ব্লক এলাকাগুলিতে আশা কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদনের প্রক্রিয়া। জেনে নিন কিভাবে করবেন আবেদন।

আরও পড়ুন-Kolkata Municipal Election : কলকাতা পুরভোটে প্রার্থী তালিকা ঘোষণা করল বামফ্রন্ট, তালিকায় একাধিক তরুণ মুখ

আশাকর্মীর মোট ১৬৮ টি শূন্য পদ রয়েছে। যার মধ্যে শ্রীরামপুর মহকুমায় ৪৪টি, আরামবাগ মহকুমায় ৩৪ টি এবং চন্দননগর মহকুমায় ৩৫ টি। পাশাপাশি সদর মহকুমা রয়েছে ৫১ টি শূন্য পদ। আবেদনকারী মহিলার বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। যদিও তপশীল জাতি তপশিলী উপজাতি মুক্ত প্রার্থীদের ক্ষেত্রে এই বয়স থাকবে ২২ থেকে ৪০ বছর পর্যন্ত।

এছাড়াও আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাস। যদিও কোন প্রার্থী যদি উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন হয় তাহলেও প্রার্থীর মাধ্যমিকের প্রাপ্ত নম্বর হিসেবেই বিচার করা হবে। পাশাপাশি আবেদন করার জন্য প্রার্থীর মাধ্যমিকের এডমিট কার্ড, ভোটার কার্ড বা রেশন কার্ড। আর দু কপি পাসপোর্ট সাইজ রঙিন ফটো লাগবে। ডিসেম্বর মাসের ১৩ তারিখ মধ্যে করতে হবে আবেদন।